মারাকানার ‘কাণ্ড’ নিয়ে নেইমারের বার্তা

বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ, সমর্থকদের সঙ্গে পুলিশের মারামারি এসব নিয়ে যেন বাঁকা সুরেই কথা বললেন এই ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Nov 2023, 09:14 AM
Updated : 23 Nov 2023, 09:14 AM

অনাকাঙ্ক্ষিত ঘটনা দিয়ে ম্যাচের শুরু, শেষটা আর্জেন্টিনার জয় দিয়ে। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচের রেশ তাই এখনও কাটেনি। সামাজিক মাধ্যমে দেওয়া পোস্টে পরিস্থিতিটা একটু স্বাভা্বিক করার চেষ্টাই যেন করলেন নেইমার।

রিও দে জেনেইরোর বিখ্যাত মারাকানা স্টেডিয়ামে ২০২৬ বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। নিকোলাস ওতামেন্দির দ্বিতীয়ার্ধের একমাত্র গোলে জিতে বিশ্বকাপের শিরোপাধারীরা।

ওই ম্যাচেই কিক অফের আগে ব্রাজিলের জাতীয় সঙ্গীত চলার সময় স্ট্যান্ডে দুই পক্ষের মধ্যে শুরু হয় তুমুল মারামারি। জাতীয় সঙ্গীত চলার সময় আর্জেন্টাইন সমর্থকেরা দুয়ো দিচ্ছিলেন বলে অভিযোগ। অবশ্য এমন অভিযোগও উঠেছে যে, পুলিশ আর্জেন্টাইন সমর্থকদের পিটিয়েছে লাঠি দিয়ে।

ম্যাচের আগের ওই অনাকাঙ্ক্ষিত ঘটনা সারা বিশ্বের ফুটবলপ্রেমীদের মতো নেইমারও দেখেছেন। পরে এই ফরোয়ার্ড সামাজিক যোগাযোগের মাধ্যমে জানিয়েছেন নিজের ভাবনায়। তার কণ্ঠেও ফুটে উঠেছে কিছুটা আতঙ্কের সুর।

“ভালো, ক্লাসিক, উত্তাপময় এবং কঠিন লড়াই। ওই ম্যাচে খেললে আমি অনেক মার খেতাম, কিন্তু আমিও গোলমাল করতাম। সবকিছুই যেন পাগলাটে।”

চোটের কারণে লাতিন ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর দ্বৈরথে খেলা হয়নি নেইমারের। ওই অনাকাঙ্ক্ষিত ঘটনায় উত্তপ্ত হয়ে ওঠা আবহ সামাজিক মাধ্যমে দেওয়া পোস্ট যেন একটু শান্ত করার চেষ্টা করলেন তিনি।

“ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ আমাদের বাড়িতে হল্লা তৈরি করে। আরে চলো, চলো! আবহটা উঞ্চ করতে কাউকে না কাউকে তো কিছু একটা করতে হবে!”