নাসিওনালে ফিরে যাচ্ছেন সুয়ারেস

যেখানে শুরু করেছিলেন, ক‍্যারিয়ারের সায়াহ্নে সেই ক্লাবেই যোগ দিচ্ছেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2022, 09:55 AM
Updated : 27 July 2022, 09:55 AM

ইউরোপের ফুটবলে নিজের ছাপ রেখে ঘরে ফিরে যাচ্ছেন লুইস সুয়ারেস। যেখানে ক‍্যারিয়ার শুরু করেছিলেন, সেই নাসিওনালে ফ্রি এজেন্ট হিসেবে যোগ দিচ্ছেন উরুগুয়ের অভিজ্ঞ এই স্ট্রাইকার।

২০০৬ সালে নাসিওনাল থেকেই ডাচ ক্লাব শ্রোনিনগেনে যোগ দিয়েছিলেন সুয়ারেস। এরপর তিনি খেলেন আয়াক্স, লিভারপুল, বার্সেলোনা ও সবশেষ আতলেতিকো মাদ্রিদের হয়ে।

টুইটারে মঙ্গলবার ৩৫ বছর বয়সী এই তারকা নিজেই নাসিওনালে খেলার ব‍্যাপারে ক্লাবের সঙ্গে সমঝোতার কথা জানান।

“সাম্প্রতিক সময়ে আমি ও আমার পরিবার যেসব চিত্তাকর্ষক বার্তা পেয়েছি, সবার আগে এর জন‍্য সবাইকে ধন‍্যবাদ জানাই। আমাদের একটা সিদ্ধান্ত নিতেই হতো, তাই বিশেষ এই সময়ে বার্তাগুলো আমাদের হৃদয় ছুঁয়ে গেছে।”

“নাসিওনালের হয়ে খেলার সুযোগ ফিরিয়ে দেওয়া ছিল অসম্ভব। ক্লাবের সঙ্গে আমাদের সমঝোতা হয়েছে। আশা করি, আগামী কয়েক ঘণ্টায় সব কিছু চূড়ান্ত হয়ে যাবে এবং আমরা সবাই যে চুক্তিতে পৌঁছাতে চাই সেটি করতে পারব। আশা করি, জীবনের নতুন এই ধাপ আমরা সবাই উপভোগ করতে পারব এবং সামনের দিনগুলোতে আমরা পরস্পরের সংস্পর্শ কাটাতে পারব।”

ক্যারিয়ারের সেরা সময়টা বার্সেলোনায় কাটান সুয়ারেস। স্প‍্যানিশ ক্লাবটির হয়ে একটি চ‍্যাম্পিয়ন্স লিগ, চারটি লা লিগাসহ জেতেন অনেক পুরস্কার। আয়াক্স ও আতলেতিকোর হয়ে জেতেন শীর্ষ লিগ শিরোপা।

১৩২ ম‍্যাচে ৬৮ গোল করে সুয়ারেস উরুগুয়ের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। ২০০৭ সালে অভিষেকের পর থেকে এখনও খেলে যাচ্ছেন দেশের হয়ে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক