আসেন্সিওর পেনাল্টি মিস, মায়োর্কার মাঠে রিয়ালের হার

লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমানোর সুযোগ হারাল কার্লো আনচেলত্তির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2023, 03:01 PM
Updated : 5 Feb 2023, 03:01 PM

চোটের কারণে নিয়মিতদের কয়েকজনকে হারিয়ে এমনিতেই দুর্বল হয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। মায়োর্কার বিপক্ষে তাদের পারফরম্যান্সও ভালো হলো না। আত্মঘাতী গোলের পর মিস করে বসল পেনাল্টি। সঙ্গী হলো হারের বিষাদ।

প্রতিপক্ষের মাঠে রোববার লা লিগার ম্যাচটি ১-০ গোলে হেরেছে কার্লো আনচেলত্তির দল।

চলতি লা লিগায় ২০ ম্যাচে রিয়ালের তৃতীয় হার এটি। তিনটিই সবশেষ আট ম্যাচের মধ্যে।

চোটে করিম বেনজেমাসহ বেশ কয়েকজন খেলোয়াড়কে হারানোর ধাক্কা তো ছিলই, সঙ্গে মায়োর্কা ম্যাচের আগে ওয়ার্ম-আপের সময় নিয়মিত গোলরক্ষক থিবো কোর্তোয়াও বাম পায়ে ব্যথা পান বলে সংবাদ মাধ্যমের খবর। এই বেলজিয়ান শুরুতে রিয়ালের ঘোষিত একাদশে থাকলেও মাঠে নামেন দ্বিতীয় পছন্দের গোলরক্ষক আন্দ্রি লুনিন।

মাঠের লড়াইয়েও রিয়ালের শুরুটা হয় খুব বাজে। ত্রয়োদশ মিনিটে গোলটি খেয়ে বসে সফরকারীরা। বাম দিক থেকে দানি রদ্রিগেসের ক্রসে বক্সে একসঙ্গে লাফিয়ে ওঠেন মুরিহি ও নাচো। বল প্রথমে মায়োর্কা ফরোয়ার্ডের মাথা ছুঁয়ে রিয়াল ডিফেন্ডারের মাথায় লেগে জালে জড়ায়।

পজেশনে আধিপত্য করলেও প্রতিপক্ষ গোলরক্ষকের পরীক্ষা নিতে পারছিল না রিয়াল। প্রথমার্ধে ৭০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের জন্য তারা আটটি শট নিলেও কোনোটি লক্ষ্যে ছিল না।

৬০তম মিনিটে পেনাল্টি থেকে সমতা টানতে ব্যর্থ হন মার্কো আসেন্সিও। তার শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন মায়োর্কার গোলরক্ষক। তিনি বক্সে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়রকে ফাউল করলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

৬৮তম মিনিটে কাছ থেকে ভিনিসিউসের প্রচেষ্টা ঠেকিয়ে দেন গোলরক্ষক। লক্ষ্যে রিয়ালের প্রথম শট এটিই। নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে মারিয়ানো দিয়াসের ভলি উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে।

যোগ করা আট মিনিটে স্বাগতিকদের ওপর প্রচণ্ড চাপ বাড়ায় রিয়াল। একেবারে শেষ মুহূর্তে টনি ক্রুসের ক্রসে আন্টোনিও রুডিগারের হেড বাইরে দিয়ে গেলে চ্যাম্পিয়নদের পয়েন্ট পাওয়ার আশা শেষ হয়ে যায়।

২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে রিয়াল। ১৯ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনা রাতে সেভিয়ার মুখোমুখি হবে।

রিয়ালের সমান ২০ ম্যাচে আট জয় ও ৪ ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে দশম স্থানে আছে মায়োর্কা।