‘রিয়াল ম্যাচে ভাগ্যকে পাশে পাইনি’

স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে হারলেও খেলোয়াড়দের পারফরম্যান্সে সন্তুষ্ট ভালেন্সিয়া কোচ জেন্নারো গাত্তুসো।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2023, 10:56 AM
Updated : 12 Jan 2023, 10:56 AM

রিয়াল মাদ্রিদের মতো দলের বিপক্ষে ১২০ মিনিট পর্যন্ত যেভাবে লড়াই করেছে ভালেন্সিয়া, তাতে খেলোয়াড়দের নিয়ে গর্বিত দলটির কোচ জেন্নারো গাত্তুসো। স্প্যানিশ সুপার কাপের সেমি-ফাইনালে টাইব্রেকারে হারের জন্য দুর্ভাগ্যকে দায় দিচ্ছেন তিনি।

সৌদি আরবের রিয়াদে বুধবার রাতে নির্ধারিত ও অতিরিক্ত সময়ে ১-১ ড্রয়ের পর টাইব্রেকারে ৪-৩ গোলে জিতে ফাইনালে পা রাখে শিরোপাধারী রিয়াল।

প্রথমার্ধে করিম বেনজেমার পেনাল্টি গোলে এগিয়ে যায় মাদ্রিদের দলটি। দ্বিতীয়ার্ধের শুরুতে সমতা টানেন ভালেন্সিয়ার ফরোয়ার্ড সামুয়েল লিনো।

ম্যাচজুড়ে দারুণ কিছু সেভ করেন ভালেন্সিয়ার গোলরক্ষক জর্জিও মামারদাশভিলি ও রিয়ালের থিবো কোর্তোয়া। অতিরিক্ত সময়ে গোল প্রায় পেয়েই যাচ্ছিল ভালেন্সিয়া ১১০তম মিনিটে ফ্রান পেরেসের শট কোনোমতে আটকে রিয়ালকে স্বস্তিতে রাখেন কোর্তোয়া। পরে টাইব্রেকারে হোসে গায়ার শটও আটকে দেন এই বেলজিয়ান গোলরক্ষক।

ম্যাচ শেষে গাত্তুসো প্রশংসায় ভাসালেন প্রতিপক্ষের গোলরক্ষককে। একই সঙ্গে ভাগ্যকে পাশে না পাওয়ার আক্ষেপ ঝরল ইতালির ২০০৬ বিশ্বকাপ জয়ী সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডারের কণ্ঠে।

“কোর্তোয়া এমন একজন গোলরক্ষক, যে অনেক বছর ধরে শীর্ষ পর্যায়ে অবিশ্বাস্য খেলছে। সে বিশ্বের সেরা পাঁচ গোলরক্ষকের মধ্যে আছে। মামারদাশভিলিও ৪-৫টি খুব ভালো সেভ করেছে। আজ ভাগ্য আমাদের পাশে ছিল না, কিন্তু এটাই ফুটবল। একজন খেলোয়াড় হিসেবে আমি টাইব্রেকারে বিশ্বকাপ জিতেছি। এখানে ভাগ্যবান হতে হয়, আজ আমরা যা ছিলাম না।”

“দল ও খেলোয়াড়দের পারফরম্যান্স নিয়ে আমি খুব গর্বিত। আমরা দারুণ মানসিকতা নিয়ে খেলেছি। আমাদের এমনই হতে হবে, (লা লিগা) কাদিসের বিপক্ষে যার অভাব ছিল। আমাদের এভাবে চালিয়ে যেতে হবে, কারণ আমরা তরুণ দল। এই দলের ভালো মান ও মানসিকতা আছে। আজ আমরা মাঠে দেখিয়েছি; আমরা দারুণ একটি দলের বিপক্ষে, দারুণ সব খেলোয়াড় এবং একজন কোচের বিপক্ষে ১২০ মিনিট পর্যন্ত খেলেছি। আমরা হেরেছি, কিন্তু আমাদের এভাবে এগিয়ে যেতে হবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক