‘চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পাওয়া তিন শিরোপা জেতার সমান’

আগামী মৌসুমে ইউরোপ সেরার মঞ্চে খেলা নিশ্চিত করাই ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়োনো আল্লেগ্রির মূল লক্ষ্য।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2023, 02:25 PM
Updated : 4 March 2023, 02:25 PM

চলতি মৌসুমে সেরি আয় অধারাবাহিক হলেও শীর্ষ চারে থাকার লড়াইয়ে ভালোভাবেই ছিল ইউভেন্তুস। তবে দলবদলের চুক্তি সম্পর্কিত অনিয়মের দায়ে ১৫ পয়েন্ট জরিমানার পর পরিস্থিতি পুরোপুরি পাল্টে গেছে। ইউভেন্তুস কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি মনে করছেন, এখান থেকে উতরে গিয়ে পরের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হবে তিনটি লিগ শিরোপার সমান।

গত জানুয়ারিতে ইউভেন্তুসের পয়েন্ট কেটে নেয় ইতালির একটি আদালত। এতে ওই সময়ে সেরি আয় তিনে থাকা দলটি এক ধাক্কায় নেমে যায় দশম স্থানে।

২৪ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে এখন সপ্তম স্থানে আছে ইউভেন্তুস। চারে থাকা এসি মিলানের পয়েন্ট ৪৭। ২৫ ম্যাচে ৬৫ পয়েন্টে শীর্ষে নাপোলি। পয়েন্ট টেবিলের শীর্ষ চার দল খেলবে আগামী মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে।

মৌসুমের এই পর্যায়ে এসে ইউরোপ সেরার মঞ্চে খেলা নিশ্চিত করা ইউভেন্তুসের জন্য হবে অনেক বড় চ্যালেঞ্জ।

নিজেদের পরবর্তী ম্যাচে আগামী রোববার পঞ্চম স্থানে থাকা রোমার বিপক্ষে খেলবে ইউভেন্তুস। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আল্লেগ্রি বলেন, চ্যাম্পিয়ন্স লিগে খেলা নিশ্চিত করাই তাদের মূল লক্ষ্য।

“১৫ পয়েন্ট কেটে নেওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগে খেলা সেরি আ জেতার সমান নয়। এটি তিনটি (শিরোপা) জয়ের মত হবে।”

“৪২ পয়েন্ট অর্জনের ব্যাপার আছে, তাই না? সবকিছুর জন্য এখনও লড়াই বাকি আছে, তাই আমাদের একবারে একটি একটি করে ধাপ এগোতে হবে। আমরা খুব বেশি সামনে তাকাতে পারব না এবং আমাদের ‘ছোট’ লক্ষ্যগুলোর জন্য কাজ করতে হবে।”