সানেকে ‘ঘুষি মেরে’ শাস্তি পেলেন মানে

বুন্ডেসলিগায় হফেনহাইমের বিপক্ষে ম্যাচের দলে রাখা হবে না সেনেগালের ফরোয়ার্ডকে, জরিমানাও করা হবে তাকে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 April 2023, 02:51 PM
Updated : 13 April 2023, 02:51 PM

বায়ার্ন মিউনিখ সতীর্থ লেরয় সানের মুখে ঘুষি মারার ঘটনায় শাস্তি পেয়েছেন সাদিও মানে। সেনেগালের এই ফরোয়ার্ডকে সাময়িক বরখাস্ত করেছে জার্মান ক্লাবটি। 

বায়ার্ন বৃহস্পতিবার বিবৃতি দিয়ে জানায়, চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে ম্যাচের পর অসদাচরণের দায়ে আগামী শনিবার বুন্ডেসলিগায় ঘরের মাঠে হফেনহাইমের বিপক্ষে ম্যাচের স্কোয়াডে রাখা হবে না মানেকে। এছাড়া তাকে জরিমানাও করা হবে। 

চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে গত মঙ্গলবার ম্যানচেস্টার সিটির মাঠে বায়ার্নের ৩-০ গোলে হারের পর এই ঘটনা ঘটে বলে জার্মানি সংবাদমাধ্যমগুলি জানায়।

ওই ম্যাচের শেষ দিকে মাঠের ভেতরও কিছু একটা নিয়ে তর্ক করতে দেখা যায় মানে ও সানেকে। সেটির রেশ ম্যাচ শেষে বয়ে যায় ড্রেসিং রুমেও। বিল্ড ও স্কাই স্পোর্টস জার্মানির খবর, এক পর্যায়ে সানের মুখে ঘুষি বসিয়ে দেন মানে। তাতে সানের ঠোঁট কেটে রক্ত ঝরতে দেখা যায়। 

বিল্ড জানায়, মাঠে সানের কথা বলার ধরন নিয়ে অভিযোগ জানান মানে। ম্যানচেস্টার থেকে মিউনিখে ফেরার পর বিমানবন্দর থেকে আলাদা করে নিয়ে যাওয়া হয় মানেকে। সানে ফেরেন টিম বাসেই। 

বৃহস্পতিবার অবশ্য সতীর্থদের সঙ্গে অনুশীলনে দেখা যায় মানেকে। এর আগে বায়ার্নের কর্মকর্তাদের সঙ্গে তার একটি বৈঠক হয় বলে বিল্ড জানিয়েছে। সেখানে বায়ার্নের প্রধান নির্বাহী অলিভার কান ও স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিদজিচের সঙ্গে ছিলেন মানে ও সানে। 

আফ্রিকার দুইবারের বর্ষসেরা ফুটবলার মানে চলতি মৌসুমেই লিভারপুল থেকে যোগ দেন বায়ার্নে। আগে ইংলিশ ফুটবলে ছিলেন সানেও। ম্যানচেস্টার সিটি থেকে তিনি ২০২০ সালে নাম লেখান বায়ার্নে।