দারুণ লড়ে চ্যাম্পিয়ন রুকসানার কাছে হারলেন বাংলাদেশের তানজিলা

কিক বক্সিংয়ের সেরা বাংলাদেশি বংশোদ্ভূত রুকসানা বেগমের সঙ্গে পেরে ওঠেননি তানজিলা।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2023, 03:42 PM
Updated : 21 March 2023, 03:42 PM

একজন ইংল্যান্ডের চ্যাম্পিয়ন বক্সার। অন্যজন পেশাদার বক্সিংয়ের রিংয়ে নামলেন এই প্রথম। তবে রুকসানা বেগমের সঙ্গে দারুণ লড়াই করলেন তানজিলা। ১০ রাউন্ডের ম্যাচে শেষ পর্যন্ত লড়ে হেরে গেলেন বাংলাদেশের এই বক্সার।

‘বেক্সিমকো এক্সবিসি ফাইট নাইট’-এ ইন্টার কন্টিনেন্টাল হোটেলের রিংয়ে মঙ্গলবার মেয়েদের ফ্লাই ওয়েট ক্যাটাগরিতে রুকসানার কাছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর হেরে যান তানজিলা। তিন বিচারকের দেওয়া পয়েন্টে ৯৬-৯৪, ৯৭-৯৩, ৯৬-৯৪ ব্যবধানে জিতেন রুকসানা।

চ্যাম্পিয়ন এই ইংলিশ বক্সারের শেকড় বাংলাদেশের সিলেটে। ২০১০ সালে মুয়াই-থাই বক্সিংয়ে চ্যাম্পিয়ন হওয়া রুকসানা ২০১৬ সালে কিক বক্সিংয়ে হন বিশ্ব চ্যাম্পিয়ন। তানজিলাকে হারানোর পর তিনি ইংল্যান্ড ও বাংলাদেশের পতাকা নিয়ে রিংয়ে ওঠেন। আন্তরিক কৃতজ্ঞতা জানান। চিৎকার করে বলেন-বাংলাদেশ তোমাকে ভালোবাসি।

ফেদারওয়েট ক্যাটাগরিতে মুখোমুখি হওয়া দুই বক্সারই বাংলাদেশি। আমিনুল ইসলামকে হারিয়ে এ বিভাগে সেরা হন উৎসব আহমেদ। লাইট হেভিওয়েটে স্বদেশি শাহরিয়ার শান্তকে হারান জাহিদুল ইসলাম।

ব্যান্টামওয়েট ক্যাটাগরিতে শুরু থেকে ভারতের প্রতিযোগী আশিষ কুমারকে কোণঠাসা করে ফেলে জিতেন বাংলাদেশের আবু তালহা হৃদয়।

ক্রুজারওয়েটে ফ্রান্সের এলিও মিশেলের কাছে হেরেছেন বাংলাদেশের মোহাম্মদ কাউসার আলি। কাউসার তেমন কোনো প্রতিরোধই গড়তে পারেননি।