আগেভাগে চলে যাওয়ায় কোচের তোপের মুখে রোনালদোরা

ম্যাচ শেষের আগে ম‍্যানচেস্টার ইউনাইটেডের কয়েকজন ফুটবলারের চলে যাওয়া মানতেই পারছেন কোচ এরিক টেন হাগ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 August 2022, 12:49 PM
Updated : 3 August 2022, 12:49 PM

ম‍্যাচের শেষ পর্যন্ত খেলোয়াড়দের অপেক্ষা না করাটা একদমই পছন্দ হয়নি এরিক টেন হাগের। ক্রিস্তিয়ানো রোনালদোসহ কয়েকজন খেলোয়াড়ের এই কাণ্ড ম‍্যানচেস্টার ইউনাইটেড কোচের কাছে অগ্রহণযোগ‍্য।

ওল্ড ট্র‍্যাফোর্ডে গত রোববার স্প‍্যানিশ ক্লাব রায়ো ভাইয়েকানোর বিপক্ষে প্রাক-মৌসুমে নিজেদের সবশেষ প্রস্তুতি ম‍্যাচ খেলে ইউনাইটেড। পারিবারিক কারণ দেখিয়ে থাইল‍্যান্ড, অস্ট্রেলিয়া ও নরওয়েতে দলের সঙ্গে না যাওয়া রোনালদো এই ম‍্যাচ দিয়েই মাঠে ফেরেন। বিরতির সময় তুলে নেওয়া পর্তুগিজ মহাতারকা পাননি জালের দেখা।

১-১ ড্র হওয়া ম‍্যাচটি শেষ হওয়ার আগেই রোনালদোর স্টেডিয়াম ছেড়ে চলে যাওয়ার ছবি আসে সামাজিক যোগাযোগ মাধ‍্যমে। বিবিসির প্রতিবেদনে বলা হয়, পরিচালকদের বক্সে বসে খেলা দেখা আরও কয়েকজন খেলোয়াড়ও ম‍্যাচ শেষ হওয়ার আগেই চলে যান। ভায়াপ্লের সঙ্গে কথা বলার সময় এই ঘটনা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান টেন হাগ।

“আমরা একটি দল, আর এর অর্থ হলো (ম্যাচের) শেষ পর্যন্ত থাকতে হবে। যারা এমনটা করেছে, তাদের সবার ক্ষেত্রেই বিষয়টা অগ্রহণযোগ‍্য।”

গত মৌসুম শেষ হওয়ার পর থেকে ব্রিটিশ গণমাধ‍্যমে রোনালদোর ভবিষ‍্যৎ নিয়ে নিয়মিত জল্পনা-কল্পনা চলছে। বলা হচ্ছে, চ‍্যাম্পিয়ন্স লিগে খেলতে অন‍্য কোনো ক্লাবে যেতে চান ৩৭ বছর বয়সী রোনালদো। এই মৌসুমে ইউরোপের দ্বিতীয় স্তরের টুর্নামেন্ট ইউরোপা লিগে খেলবে ইউনাইটেড।

আগামী রোববার ব্রাইটন অ‍্যান্ড হোভ অ‍্যালবিয়ান ম‍্যাচ দিয়ে প্রিমিয়ার লিগ অভিযান শুরু করবে টুর্নামেন্টের সফলতম দলটি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক