ফিফা বর্ষসেরা একাদশে নেই নেইমার-রোনালদো

জায়গা হয়নি বর্ষসেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এমিলিয়ানো মার্তিনেসেরও।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2023, 09:44 PM
Updated : 27 Feb 2023, 09:44 PM

একাদশে ফরোয়ার্ড চারজন! তবুও জায়গা হয়নি ক্রিস্তিয়ানো রোনালদো ও নেইমারের। ফিফা বর্ষসেরা একাদশে তার মতো অনুপস্থিত সেরা গোলরক্ষকের পুরস্কার জেতা এমিলিয়ানো মার্তিনেস। 

বাংলাদেশ সময় সোমবার মধ্যরাতে প্যারিসে দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ বর্ষসেরা একাদশ ঘোষণা করে ফিফা। যেখান এক গোলরক্ষকের সঙ্গে তিনজন করে ডিফেন্ডার ও মিডফিল্ডার।

Also Read: এমবাপে-বেনজেমাকে হারিয়ে ফিফা বর্ষসেরা মেসি

Also Read: স্বপ্ন ছুঁতে পেরে ভাগ্যবান, আপ্লুত কণ্ঠে বললেন মেসি

Also Read: আনচেলত্তি-গুয়ার্দিওলাকে পেছনে ফেলে বর্ষসেরা কোচ স্কালোনি

আক্রমণ আর আক্রমণই যেন এই দলের শেষ করা। আক্রমণভাগে আছেন পিএসজির দুই ফরোয়ার্ড লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে। সেখানে তাদের সঙ্গী রিয়াল মাদ্রিদ অধিনায়ক করিম বেনজেমা এবং দুর্দান্ত ছন্দে থাকা ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার আর্লিং হলান্ড। 

মিডফিল্ডে আছেন সিটি তারকা কেভিন ডে ব্রুইনে। গত জুনে রিয়াল মাদ্রিদ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানো কাসেমিরো তার সঙ্গী। আছেন স্প্যানিশ ক্লাবটিতে তার দীর্ঘ দিনের সতীর্থ লুকা মদ্রিচও। 

গোল পোস্টে থাকবেন রিয়ালের থিবো কোর্তোয়া। বর্ষসেরা গোলরক্ষকের দৌড়ে মার্তিনেসের কাছে হেরে গেলেও একাদশে থাকার লড়াইয়ে জয়ী তিনিই।

Also Read: প্যারিসে তারার মেলা

Also Read: অ্যাম্পুটি ফুটবলের ওলেক্সির গোলই সেরা

Also Read: ফিফা বর্ষসেরা গোলরক্ষক মার্তিনেস

তিন ডিফেন্ডারের একজন পিএসজির আশরাফ হাকিমি। তার দুই সঙ্গী লিভারপুলের ভার্জিল ফন ডাইক ও কিছু দিন আগে সিটি থেকে বায়ার্নে যোগ দেওয়া জোয়াও কানসেলো।

ফিফা বর্ষেসরা একাদশ: থিবো কোর্তোয়া (বেলজিয়াম/রিয়াল মাদ্রিদ), ভার্জিল ফন ডাইক (নেদারল্যান্ডস/লিভারপুল), জোয়াও কানসেলো (পর্তুগাল/বায়ার্ন মিউনিখ), আশরাফ হাকিমি (মরক্কো/পিএসজি), কেভিন ডে ব্রুইনে (বেলজিয়াম/ম্যানচেস্টার সিটি), কাসেমিরো (ব্রাজিল/ম্যানচেস্টার ইউনাইটেড), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া/রিয়াল মাদ্রিদ), লিওনেল মেসি (আর্জেন্টিনা/পিএসজি), কিলিয়ান এমবাপে (ফ্রান্স/পিএসজি), করিম বেনজেমা (ফ্রান্স/রিয়াল মাদ্রিদ), আর্লিং হলান্ড (নরওয়ে/ম্যানচেস্টার সিটি)।