পর্তুগালের বিপক্ষে ‘হারানোর কিছু নেই’ ইরানের

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করা ইরানের সামনে নকআউট পর্বের হাতছানি। তবে পর্তুগালের মুখোমুখি হওয়ার আগে শিষ্যদের নির্ভার রাখতে কৌশলী কোচ কার্লোস কিরোস। তার মতে, ইউরোপ চ্যাম্পিয়নদের বিপক্ষে ইরানের হারানোর কিছু নেই। 

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 June 2018, 09:00 PM
Updated : 24 June 2018, 09:00 PM

সারানস্কের মরদোভিয়া অ্যারেনায় সোমবার বাংলাদেশ সময় রাত ১২টায়ক্রিস্তিয়ানো রোনালদোদের মুখোমুখি হবে ইরান। জিতলেই নিশ্চিত হয়ে যাবে দ্বিতীয় রাউন্ড।কিছু সমীকরণ মিললে ড্র করেও নকআউট পর্বে যাওয়ার সম্ভাবনা আছে।

দারুণ ছন্দে আছেন পুর্তগাল অধিনায়ক রোনালদো। নিজেদের প্রথমম্যাচে স্পেনের বিপক্ষে হ্যাটট্রিক করার পর মরক্কোর বিপক্ষে দলের জয়ে একমাত্র গোলটিকরেন রিয়াল মাদ্রিদের এই ফরোয়ার্ড।

ম্যানচেস্টার ইউনাইটেড ও পর্তুগালের হয়ে কাজ করার সুবাদে রোনালদোরসামর্থ্য ভালো করেই জানেন কিরোস। তবে শুধু পাঁচবারের বর্ষসেরা ফুটবলারকে থামানো নয়,পুরো পর্তুগাল দলটাকে নিয়েই ভাবতে চান ৬৫ বছর বয়সী এই কোচ। 

“মরক্কো ও স্পেনের বিপক্ষে ম্যাচগুলো যদি কঠিন হয় তাহলে পর্তুগালেরবিপক্ষে ম্যাচটা হবে বেশি কঠিন। আমরা এটা জানতাম, আমরা এখানে সহজ কোনো দলের সঙ্গে খেলতেআসিনি।”

“এমনকি আমার খেলোয়াড়রা স্বপ্নেও ভাবেনি যে, একদিন তারা ক্রিস্তিয়ানোও পর্তুগালের অন্যান্য সেরা খেলোয়াড়দের বিপক্ষে খেলবে। তাই তারা খুবই রোমাঞ্চিত।”

“আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। প্রথম মিনিট থেকেইমনোযোগ দেবো এবং লড়াই করবো। আমাদের হা্রানোর কিছু নেই, ওদের সব কিছু হারানোর আছে। আমাদেরসবকিছুই পাওয়ার আছে। আমরা কিছুটা ভাগ্যের সহায়তাও চাইবো যেটা সবসময়ই দরকার।” 

স্পেন ও মরক্কোর বিপক্ষে যেভাবে খেলেছে ইরান, রোনালদোদের বিপক্ষেওসেভাবে খেলবে।

“পর্তুগাল বিশ্বকাপ জেতার মতো একটা দল, অন্যতম ফেভারিট। তবেআমাদের দর্শন একই থাকবে।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক