ইরান

ইরানের সুস্পষ্ট বার্তা ঠিকই পেয়েছে ইসরায়েল: ফিলিস্তিনের রাষ্ট্রদূত
গাজায় যুদ্ধ নিয়ে সমঝোতায় দুইপক্ষ বলতে কিছু নেই মন্তব্য করে রাষ্ট্রদূত ইউসুফ রামাদান বলেন, এখানে দুইটা পক্ষ নেই, একটাই পক্ষ ইসরায়েল। তারাই সবকিছু করছে।
ইসরায়েল-যুক্তরাষ্ট্র রাখিবন্ধই কি ফিলিস্তিন রাষ্ট্রের বড় বাধা?
জাতিসংঘ প্রতিষ্ঠার পর যুক্তরাষ্ট্র এ পর্যন্ত ৮৫ বার তাদের ভেটো শক্তি প্রয়োগ করেছে, যার অর্ধেকের বেশি ৪৫ বারই করেছে ইসরায়েলের জন্য। কিন্তু অল্প জনসংখ্যার এই দেশটিকে তাদের এত গুরুত্ব দেওয়ার কারণ কী?
ইরানের বিমানঘাঁটিতে ক্ষয়ক্ষতির চিত্র প্রকাশ
বিবিসি ভেরিফাই স্যাটেলাইট দিয়ে তোলা দুইটি ছবি বিশ্লেষণ করে দেখেছে, ইস্পাহানে একটি এয়ারফিল্ডে একটি আকাশ সুরক্ষা ব্যবস্থার কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।
ইরাকে ইরানপন্থি বাহিনীর অবস্থানে বিমান হামলা
যুক্তরাষ্ট্রের এক কর্মকর্তা জানিয়েছেন, ইরাকে মার্কিন সামরিক বাহিনী কোনো তৎপরতা চালায়নি আর তারা এ হামলার সঙ্গে জড়িত নয়।
ইরানে ইসরায়েলের হামলার খবর, ইস্পাহানে ড্রোন ধ্বংস
ইরানে কোনো ক্ষেপণাস্ত্র হামলা হয়নি। দেশটির আকাশ সুরক্ষা ব্যবস্থা সক্রিয় হওয়ার কারণে ইস্পাহান বিমানঘাঁটির কাছে বিস্ফোরণের আওয়াজ পাওয়া গেছে বলে দাবি করেছেন ইরানি এক কর্মকর্তা।
ইসরায়েলের ক্ষেপণাস্ত্র হামলার খবর ইরানের অস্বীকার
গত শনিবার রাতে তিনশতাধিক ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলে হামলা চালিয়েছিল ইরান। যা নিয়ে এক সপ্তাহজুড়ে বিশ্ব রাজনীতিতে চরম উত্তেজনা বিরাজ করছে।
নেতানিয়াহুকে হিটলারের সঙ্গে তুলনা করলেন ওবায়দুল কাদের
ইসরায়েল ও ইরান মুখোমুখি অবস্থানে। মধ্যপ্রাচ্য জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। বর্তমান পরিস্থিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু কাউকে তোয়াক্কা করছেন না বলে মনে করেন আওয়ামী লীগ ...
ইরানের হামলার জবাব দেওয়া নিয়ে চাপে নেতানিয়াহু
শনিবার রাতের ওই হামলার পর সোমবার পর্যন্ত নেতানিয়াহু তার যুদ্ধ মন্ত্রিসভার সঙ্গে দুই বার বৈঠক করেছেন। ফোনে কথা বলেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে।