ডর্টমুন্ড ম্যাচে ফিরছেন কেইন ও কোমান

মূল গোলরক্ষক মানুয়েল নয়ারকে অবশ্য এই ম্যাচেও পাচ্ছে না বায়ার্ন মিউনিখ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2024, 05:49 PM
Updated : 29 March 2024, 05:49 PM

বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচের আগে সুসংবাদ পেয়েছে বায়ার্ন মিউনিখ। চোট কাটিয়ে এই ম্যাচ দিয়েই ফিরছেন তারকা স্ট্রাইকার হ্যারি কেইন ও আরেক ফরোয়ার্ড কিংসলে কোমান।

দারুণ ছন্দে এগিয়ে চলা ইংল্যান্ড অধিনায়ক কেইন অবশ্য বায়ার্নের সবশেষ ম্যাচেও খেলেছিলেন। ডার্মস্টাডের বিপক্ষে দলের ৫-২ ব্যবধানে জয়ের ম্যাচে একবার জালে বল পাঠিয়ে বুন্ডেসলিগায় অভিষেক মৌসুমে সর্বোচ্চ গোল করার রেকর্ড গড়েন তিনি। এর আগের ম্যাচে উপহার দিয়েছিলেন হ্যাটট্রিক।

ডার্মস্টাডের বিপক্ষে ম্যাচেই হাঁটুতে চোট পান কেইন। ফলে, খেলতে পারেননি ব্রাজিল ও বেলজিয়ামের বিপক্ষে ইংল্যান্ডের দুটি প্রীতি ম্যাচে। আর বাঁ হাটুর লিগামেন্ট ছিড়ে যাওয়ায় দুই মাস বাইরে থাকার পর ফিরছেন ফরাসি ফুটবলার কোমান।

বুন্ডেসলিগায় শনিবার ঘরের মাঠে ডর্টমুন্ডের মুখোমুখি হবে বায়ার্ন। আগের দিন বায়ার্ন কোচ টমাস টুখেল দুই ফরোয়ার্ডের দলে থাকার বিষয়টিই নিশ্চিত করেছেন।

“গতকাল হ্যারি দলের সঙ্গে পুরোটা সময় অনুশীলন করেছে, প্রতিদিনই তার অবস্থার উন্নতি হচ্ছে। সবকিছু ঠিক আছে, সে খেলবে।”

 “কিংয়ের (কোমান) ফেরা আমাদের জন্য অনেক বড় পাওয়া এবং সে ম্যাচের স্কোয়াডে থাকবে। সের্হে জিনাব্রিও ফিরছে। দুজনই আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। আক্রমণভাগে আমাদের বিকল্প বাড়ছে এবং দলের জায়গা পাওয়ার এই লড়াইয়ে আশা করি মানের উন্নতি হবে।”

দলের সবচেয়ে অভিজ্ঞ গোলরক্ষক মানুয়েল নয়ারকে নিয়ে অবশ্য কোনো ভালো খবর দিতে পারেননি টুখেল। গত সপ্তাহে জার্মানি জাতীয় দলের সঙ্গে অনুশীলনে বাম অ্যাবডাক্টরে চোট পান বায়ার্ন অধিনায়ক। এখনও সেরে না ওঠায় আসছে ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। তবে কোচ আশাবাদী, লিগে এর পরের ম্যাচে আগামী ৬ এপ্রিল হাইডেনহাইমের বিপক্ষে খেলবেন নয়ার।

“(তার চোট পাওয়া জায়গায়) ব্যথা খুব বেশি। আশা করি, তার সেরে উঠতে এক সপ্তাহ যথেষ্ট সময় এবং হাইডেনহাইমের বিপক্ষে সে গোলপোস্টে থাকবে।”

বুন্ডেসলিগায় গত ১১ বারের শিরোপাজয়ী এবং রেকর্ড চ্যাম্পিয়নদের এবার অবশ্য মুকুট ধরে রাখার তেমন সম্ভাবনা নেই। বায়ার লেভারকুজেনের চেয়ে ১০ পয়েন্টে পিছিয়ে পড়েছে তারা।

২৬ রাউন্ড শেষে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে লেভারকুজেন। ৬০ পয়েন্ট নিয়ে দুইয়ে বায়ার্ন।

তবে চ্যাম্পিয়ন্স লিগে এখনও শিরোপা লড়াইয়ে টিকে আছে জার্মানির সফলতম ক্লাবটি। আগামী ৯ এপ্রিল প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালে প্রথম লেগে আর্সেনালের মুখোমুখি হবে বায়ার্ন।