বড় জয়েও পুরোপুরি সন্তুষ্ট নন ইউনাইটেড কোচ

লিগ টেবিলে শীর্ষ চার থেকে ১ পয়েন্ট দূরে আছে এরিক টেন হাগের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Dec 2022, 09:39 AM
Updated : 28 Dec 2022, 09:39 AM

লম্বা বিরতি থেকে ফেরার ম্যাচে শুরুর দিকেই মিলে গেল দুই গোল। শেষ দিকে হলো আরেকটি। তবে নটিংহ্যাম ফরেস্টকে উড়িয়ে দিয়েও খুব বেশি খুশি হতে পারছেন না ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ এরিক টেন হাগ। অসংখ্য সুযোগ যে নষ্ট হয়েছে।

ওল্ড ট্র্যাফোর্ডে মঙ্গলবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ১৯তম মিনিটে মার্কাস র‌্যাশফোর্ডের গোলে এগিয়ে যায় ইউনাইটেড। তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন অঁতনি মার্সিয়াল। আর নির্ধারিত সময়ের তিন মিনিট বাকি থাকতে ফ্রেদ লক্ষ্যভেদ করলে ৩-০ ব্যবধানে সহজ জয় নিয়ে ফেরে স্বাগতিকরা।

তবে দুই আর তিন নম্বর গোলের মাঝে অনেক নিশ্চিত সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি তারা। সামনের পথচলায় যা ভাবনার কারণ হতে পারে দলটির জন্য। ম্যাচ শেষে প্রাইম ভিডিওকে দেওয়া সাক্ষাৎকারে টেন হাগও প্রকাশ করলেন এই জায়গা ঘিরে অসন্তোষের কথা।

“ঠিক এটাই আমি ড্রেসিং রুমে বলেছি, আমাদের আরও বেশি গোল করতে হবে। আমরা অনেক সুযোগ তৈরি করেছি, কিন্তু তৃতীয় গোলটা করতে আমাদের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে। অনেক আগেই আমাদের উচিত ছিল, ম্যাচ (ফল নিয়ে অনিশ্চয়তা) শেষ করে দেওয়া।“

“ম্যাচ শেষ করে দিতে বিরতির পরপরই দারুণ দুটি সুযোগ পেয়েছিলাম আমরা। তা কাজে লাগাতে পারলে লড়াইটা আরও সহজ হতো।”

ফরেস্টকে আরও সহজে হারাতে পারলে, মাঝের সুযোগগুলো কাজে লাগাতে পারলে তা ভবিষ্যতের ব্যস্ত সূচিতে উপকারে আসতো বলে মনে করেন এই ডাচ কোচ।

“সামনে অনেক ম্যাচ আছে, (আগেভাগে তৃতীয় গোল পেলে) খেলোয়াড়রা শক্তি সঞ্চয় করতে পারত এবং সেটা হলে সবার জন্যই ভালো হতো…আমাদের আরও ক্লিনিকাল হতে হবে।”

“গোল করতে পারে, এমন খেলোয়াড় আছে আমাদের।”

১৫ ম্যাচে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে ইউনাইটেড। ১ পয়েন্ট বেশি নিয়ে চতুর্থ স্থানে ১৬ ম্যাচ খেলা টটেনহ্যাম হটস্পার।

১৫ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে শীর্ষে আর্সেনাল। এক ম্যাচ বেশি খেলে ৩৩ পয়েন্ট নিয়ে দুইয়ে নিউক্যাসল ইউনাইটেড। আর ১৪ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি।