নেইমার ও এমবাপের সম্পর্ক খুব ভালো: পিএসজি কোচ

দুই তারকা ফরোয়ার্ডের মধ্যে কোনো দ্বন্দ দেখছেন না ক্রিস্তফ গালতিয়ে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Sept 2022, 11:21 AM
Updated : 10 Sept 2022, 11:21 AM

পিএসজি তো বটেই, সময়ের সেরা ফুটবলারদের দুজন নেইমার ও কিলিয়ান এমবাপে। মাঠে তাদের মধ্যে রসায়নও বেশ ভালো। তবে সাম্প্রতিক সময়ে গণমাধ্যমে খবর ছড়ায় যে দুজনের সম্পর্কে ফাটল ধরেছে। প্যারিসের ক্লাবটির কোচ ক্রিস্তফ গালতিয়ে অবশ্য সব গুঞ্জন উড়িয়ে দিলেন। তার দাবি, এই দুই ফরোয়ার্ডের মধ্যে সম্পর্ক খুব ভালো।

নেইমার ও এমবাপের মধ্যে ‘কথিত ঝামেলার’ শুরু গ্রীষ্মের দলবদল থেকে। অনেক নাটকীয়তার পর পিএসজিতে নতুন চুক্তি করার পর দলে নাকি এমবাপের ক্ষমতা বেড়ে গেছে অনেক।

নেইমারকে বিক্রি করে দেওয়ার প্রস্তাবও নাকি ক্লাবকে দিয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড, এমন কথাও শোনা যায়। বিষয়টি নেইমারের কানে যাওয়ার পর থেকেই দুজনের মধ্যে ঝামেলার শুরু বলে গণমাধ্যমের খবর।

লিগ ওয়ানে গত ১৩ অগাস্ট মোঁপেলিয়ের বিপক্ষে পিএসজির ৫-২ ব্যবধানে জেতা ম্যাচে জোড়া গোল করেন নেইমার। শুরুতে পেনাল্টি মিস করলেও পরে জালের দেখা পান এমবাপেও। নেইমার তার দুই গোলের একটি করেন পেনাল্টি থেকে। এমবাপে প্রথম পেনাল্টি মিস করার পর দ্বিতীয়টি নেন নেইমার। কিন্তু ওই পেনাল্টিও নাকি এমবাপে নিতে চেয়েছিলেন। ওই মুহূর্তে দুজনের কথোপকথনের নানা ছবি ও ভিডিও ছড়িয়ে পড়ে নেট দুনিয়ায়। ব্রাজিলিয়ান তারকা স্পট কিক থেকে গোল করার পর উদযাপনও করেননি এমবাপে।

এরপর গত মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগে ইউভেন্তুসের বিপক্ষে ম্যাচে পিএসজির ২-১ ব্যবধানে জয়ের ম্যাচে জোড়া গোল করেন এমবাপে। দল ২-০ গোলে এগিয়ে থাকা অবস্থায় ৫১তম মিনিটে হ্যাটট্রিক পূরণের সুবর্ণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি এমবাপে; ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে দুরূহ কোণ থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি তিনি। ওই সময় পাশে ফাঁকা জায়গায় ছিলেন নেইমার। পাস না পেয়ে হতাশা প্রকাশ করেন সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড।

ইউভেন্তুস ম্যাচের আগেই এমবাপে জোর দিয়ে বলেন, নেইমারের সঙ্গে তার কোনো সমস্যা নেই। ওই ম্যাচের পর কোচ গালতিয়েও বলেন তাই।

আগের ঘটনাগুলোর সঙ্গে সবশেষটি মিলিয়ে গত কয়েকদিনে ‘তাদের মধ্যে দ্বন্দ’ নিয়ে চলা গুঞ্জন নতুন মাত্রা পেয়েছে। লিগ ওয়ানে শনিবার ব্রেস্টের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। এই ম্যাচকে সামনে রেখেও শুক্রবার সংবাদ সম্মেলনে ওই একই বিষয় নিয়ে প্রশ্নের মুখে পড়েন গালতিয়ে।

"নেই (নেইমার) ও কিলিয়ানের মধ্যে সম্পর্ক খুব ভালো...তারা অনুশীলনে একসঙ্গে থাকে, ওয়ার্ম-আপের সময়ও তারা প্রায়ই একসঙ্গে থাকে। হ্যাঁ, ওই ম্যাচে (ইউভেন্তুস) একটা পরিস্থিতি তৈরি হয়েছিল ছিল এবং আমি গতকাল কিলিয়ানের সঙ্গে এটি নিয়ে আলোচনা করেছি। আমার মনে হয় এই ব্যাপারে সে নেইমারে সঙ্গেও কথা বলেছে৷”

“আমার বিশ্বাস, কিলিয়ান আগামীতে নেইমারকে আরও দারুণ সব পাস দেবে, কারণ নেইমার একইরকম নিশ্চিত গোলের সুযোগ এমবাপেকে করে দিতে সক্ষম। তবে ওই ম্যাচে সুযোগ নষ্ট করা নিয়ে আমি তাদের মধ্যে নেতিবাচক কিছু অনুভব করিনি।”

লিগে ৬ ম্যাচে পাঁচ জয় ও ১ ড্রয়ে ১৬ পয়েন্ট নিয়ে দুই নম্বর স্থানে আছে গালতিয়ের দল।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক