‘প্রতিপক্ষের জন্য হলান্ড বড় হুমকি’

সময়ের সঙ্গে ফিল ফোডেনও চেনা রূপে ফিরে আসবেন বলে বিশ্বাস ম্যানচেস্টার সিটি কোচ পেপ গুয়ার্দিওলার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Feb 2023, 12:56 PM
Updated : 26 Feb 2023, 12:56 PM

বোর্নমাউথের বিপক্ষে দারুণ এক রেকর্ড গড়েছেন আর্লিং হলান্ড। ম্যানচেস্টার সিটি গ্রেট সের্হিও আগুয়েরোকে ফেলেছেন পেছনে। সাম্প্রতিক সময়ের মলিনতা কাটিয়ে আলো ছড়িয়েছেন ফিল ফোডেন। এই দুই তারকাকে প্রশংসায় ভাসিয়েছেন সিটি কোচ পেপ গুয়ার্দিওলা। 

ম্যানচেস্টার সিটি কোচের বিশ্বাস, সময়ের সঙ্গে আরও ভালো করবেন ফোডেন এবং প্রতিপক্ষের জন্য অনেক বড় হুমকি হয়েই থাকবেন হলান্ড। 

ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার ৪-১ গোলে বোর্নমাউথকে গুঁড়িয়ে দেয় সিটি। একটি করে গোল করেন হুলিয়ান আলভারেস, হলান্ড ও ফোডেন। আরেকটি আত্মঘাতী।

২৯তম মিনিটে ম্যাচের দ্বিতীয় গোলটি করে প্রিমিয়ার লিগে সিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েন হলান্ড। চলতি মৌসুমে ২৪ ম্যাচে এটি তার ২৭তম গোল। ভাঙেন ২০১৪-১৫ মৌসুমে গড়া সের্হিও আগুয়েরোর ২৬ গোলের রেকর্ড। 

সব প্রতিযোগিতা মিলিয়ে এবারের মৌসুমে এখন পর্যন্ত হলান্ডের গোল হলো ৩৩ ম্যাচে ৩৩টি। দারুণ ছন্দে থাকা নরওয়ের এই ফরোয়ার্ডের পারফরম্যান্সে সন্তুষ্ট গুয়ার্দিওলা। 

“ম্যাচে আর্লিং হলান্ড অবিশ্বাস্য প্রভাব রেখেছে। আমরা তাকে ভালোবাসি এবং সে আমাদের সাহায্য করছে। আজ আমরা তাকে আরও ভালোভাবে পেয়েছি। সে প্রতিপক্ষের জন্য অনেক বড় হুমকি।”

চোট ও ফর্মহীনতায় ফোডেন অবশ্য চলতি মৌসুমে নিয়মিত নন সিটির শুরুর একাদশে। তার খেলা ২২ ম্যাচের মধ্যে শুরুর একাদশে জায়গা হয়েছে ১৫টিতে। ধীরে ধীরে অবশ্য নিজের ছাপ রাখতে শুরু করেছেন ফোডেন।

বোর্নমাউথের বিপক্ষে প্রথমার্ধের যোগ করা সময়ে সিটির তৃতীয় গোলটি করেন ফোডেন। আর আগে হলান্ডের গোলেও রাখেন অবদান। 

ম্যাচজুড়ে চমৎকার খেলা ফোডেন গোলের ৭টি সুযোগ তৈরি করেন। প্রিমিয়ার লিগে অ্যাওয়ে ম্যাচে ২০১৪ সালের অক্টোবরে অ্যাস্টন ভিলার বিপক্ষে জেমস মিলনারের ৮টির পর কোনো সিটি খেলোয়াড়ের যা সর্বোচ্চ। ফোডেনকে ফর্মে ফিরতে দেখে বেশ ভালোই লাগছে গুয়ার্দিওলার। 

“আমাদের ফিলকে প্রয়োজন। তার কাজের ধরন, গোল ও অ্যাসিস্ট প্রয়োজন। ধাপে ধাপে সে চেনা চেহারায় ফিরে আসবে।” 

২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে দুইয়ে আছে সিটি। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৫৭ পয়েন্ট নিয়ে আছে শীর্ষে।