অস্ট্রেলিয়ান ওপেনে আরেক অঘটন, ছিটকে গেলেন মেদভেদেভ

তারকাশূন্য হয়ে পড়ছে বছরের প্রথম এই গ্র্যান্ড স্ল্যাম।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Jan 2023, 04:15 PM
Updated : 20 Jan 2023, 04:15 PM

অস্ট্রেলিয়ান ওপেনে এবারের পুরুষ এককে ঘটছে একের পর এক অঘটন। শিরোপাধারী রাফায়েল নাদাল বিদায় নিয়েছেন আগেই। এবার ছিটকে গেলেন গতবারের ফাইনালিস্ট দানিল মেদভেদেভ।

মেলবোর্ন পার্কের রড লেভার অ্যারেনায় শুক্রবার লড়াইয়ের শুরু থেকে দারুণ পারফরম্যান্স উপহার দেন সেবাস্টিয়ান কোর্ডা। দারুণ সব সার্ভ ও চমৎকার কিছু ড্রপ শট খেলা যুক্তরাষ্ট্রের তরুণ এই খেলোয়াড় আধিপত্য বিস্তার করে তুলে নেন সরাসরি সেটের জয়।

অভিজ্ঞ মেদভেদেভ পাল্টা চ্যালেঞ্জ জানিয়ে প্রথম সেট টাইব্রেকারে নিলেও পেরে ওঠেননি। দ্বিতীয় সেটে কোনো লড়াই-ই করতে পারেননি তিনি। হারের মুখে দাঁড়িয়ে তৃতীয় সেটেও ভালো লড়াই করেন এই রুশ তারকা, তবে দুরন্ত কোর্ডার জবাব তার জানা ছিল না। ৭-৬ (৯-৭), ৬-৩, ৭-৬ (৭-৪) গেমে জয় নিশ্চিত করেন ২২ বছর বয়সী কোর্ডা।

হারের পর কোনোরকম অজুহাত দেখানোর চেষ্টা করেননি ২০২১ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন মেদভেদেভ। প্রতিপক্ষের প্রশংসা করতেও ভোলেননি।

“আমার মতে, দারুণ একটা ম্যাচ হলো যেখানে স্পষ্টত সে আমার চেয়ে ভালো ছিল।”

“আগের এরকম অনেক ম্যাচ আমি জিতেছি। কিন্তু বর্তমানে এই ধরনের ম্যাচে এবং এমন প্রতিপক্ষ যারা ভালো মানের টেনিস খেলছে তাদের বিপক্ষে আমি কিছুটা ভুগছি। এটা কাটিয়ে ওঠার উপায় আমাকে খুঁজে বের করতে হবে।”

এর আগে গত বুধবার দ্বিতীয় রাউন্ডে অখ্যাত ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের বিপক্ষে নাদালও সরাসরি সেটে হেরে যান। ম্যাচের মাঝপথে চোট পাওয়ায় পরে আর তেমন লড়াই করতে পারেননি রেকর্ড ২২টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক