ট্রেবল নিয়ে 'এক সেকেন্ডও' ভাবছেন না গুয়ার্দিওলা

তবে প্রিমিয়ার লিগে চ্যাম্পিয়ন হওয়াটা অগ্রাধিকার পাচ্ছে ম্যানচেস্টার সিটি কোচের কাছে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2023, 01:49 PM
Updated : 1 March 2023, 01:49 PM

মৌসুমের এই পর্যায়ে এসে তিনটি প্রতিযোগিতায় শিরোপার লড়াইয়ে টিকে আছে ম্যানচেস্টার সিটি। ট্রেবল জয়ের দারুণ কীর্তি গড়ার সম্ভাবনাও তাই হাতছানি দিচ্ছে দলটিকে। পেপ গুয়ার্দিওলার কাছে অবশ্য বিষয়টি তেমন গুরুত্ব পাচ্ছে না। ম্যানচেস্টারের ক্লাবটির কোচ বললেন, সব প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়া নিয়ে ভেবে তারা সময় নষ্ট করছেন না।

ইংলিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন সিটি এবার লিগ টেবিলে এখন আছে দুইয়ে। নিজেদের সবশেষ ম্যাচে এফএ কাপের পঞ্চম রাউন্ডে ব্রিস্টল সিটিকে ৩-০ গোলে হারিয়েছে গুয়ার্দিওলার দল।

ইউরোপ সেরার মঞ্চে অবশ্য কিছুটা বেকায়দায় আছে সিটি। চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর লাইপজিগের বিপক্ষে প্রথম লেগে ১-১ গোলে ড্র করেছে তারা।

বার্সেলোনার কোচ হিসেবে ট্রেবল জেতার অভিজ্ঞতা আছে গুয়ার্দিওলার। তবে এই মৌসুমে তেমন কিছুর পুনরাবৃত্তি করা নিয়ে বেশি কিছু ভাবতে নারাজ এই স্প্যানিশ কোচ।

ব্রিস্টল ম্যাচের পর সংবাদ সম্মেলনে ট্রেবল জয় নিয়ে ভাবছেন কিনা, এই প্রশ্নের উত্তরে গুয়ার্দিওলা বলেন, ‘না, এসব ভুলে যান।”

সাবেক বায়ার্ন মিউনিখ কোচ মনে করেন, এখনই ভিন্ন ভিন্ন প্রতিযোগিতার শিরোপা জেতা নিয়ে ভাবা শুরু করলে পথ হারাবে দল।

“এই বিষয়ে কথা বলতে শুরু করলেই, প্রতিযোগিতায় আপনি হারতে শুরু করবেন এবং বাদ পড়বেন। এসব চাই না আমরা। আমরা এগুলো নিয়ে ভাবতে এক সেকেন্ডও ব্যয় করব না। আমরা কেবল নিউক্যাসলের (ইউনাইটেড) বিপক্ষে (পরবর্তী ম্যাচ) নিয়ে চিন্তা করছি।”

“একটি কথা আমি অনেকবার বলেছি – গত কয়েক বছরে যা হয়েছে, এরপরও বারবার এবং বারবার এই কথা বলতে আমি খুব বিরক্ত হচ্ছি যে, আমরা এখনও মৌসুম শেষ হতে দুই, তিন মাস দূরে আছি এবং আমরা এখনও তিনটি প্রতিযোগিতায় লড়ছি।”

নিজেদের পরবর্তী ম্যাচে লিগে আগামী শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে খেলবে সিটি। ২৫ ম্যাচে ৫৫ পয়েন্ট শিরোপাধারীদের। এক ম্যাচ কম খেলা আর্সেনাল ৫৭ পয়েন্ট নিয়ে শীর্ষে।

গত পাঁচ মৌসুমের মধ্যে চারটিতে প্রিমিয়ার লিগ জিতেছে সিটি। চ্যাম্পিয়ন্স লিগ ও এফএ কাপে টিকে থাকলেও গুয়ার্দিওলা বলেছেন, তার কাছে ফের লিগ চ্যাম্পিয়ন হওয়াটাই বেশি অগ্রাধিকার পাচ্ছে।