ভারোত্তোলনে মাবিয়ার সোনা, মনীরা ও নাঈমের রেকর্ড

মেয়েদের ৭১ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগেই রেকর্ড গড়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর মনীরা কাজী।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2022, 03:37 PM
Updated : 1 Oct 2022, 03:37 PM

জাতীয় ভারোত্তোলনে আলো ছড়িয়েছেন এসএ গেমসের সোনাজয়ী মাবিয়া আক্তার সীমান্ত। মেয়েদের ৬৪ কেজি ওজন শ্রেণিতে সেরা হয়েছেন তিনি। 

মেয়েদের ৭১ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে সেরা হয়েছেন মনীরা কাজী। তিন বিভাগে রেকর্ড গড়ে প্রথম হয়েছেন শেখ নাঈম হোসেন। 

জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনে শনিবার ৬৪ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ১৭৭ কেজি তুলে সেরা হন মাবিয়া। স্ন্যাচে ১০২ কেজি তুলে রেকর্ড গড়েন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর এই ভারোত্তোলক। 

মেয়েদের ৭১ কেজিতে স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্কে যথাক্রমে ৭২ ও ৯৫ কেজি তুলে রেকর্ড গড়ে মোট উত্তোলনেও ১৬৭ কেজির রেকর্ড গড়েন বাংলাদেশ সেনাবাহিনীর মনীরা। 

মেয়েদের ৫৯ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচে ৬৭ কেজি তুলে রেকর্ড গড়া ফাহিমা আক্তার ময়না সব মিলিয়ে ১৪৯ কেজি তুলে সেরা হয়েছেন। 

পুরুষ ৭৩ কেজি ওজন শ্রেণিতে তিন বিভাগে রেকর্ড গড়ে সেরা হন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শেখ নাঈম হোসেন। স্ন্যাচ ১২০ ও ক্লিন অ্যান্ড জার্ক ১৪৬ মিলিয়ে ২৬৬ কেজি তোলেন তিনি। 

পুরুষ ৮১ কেজি ওজন শ্রেণিতে স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ২৬৩ কেজি তুলে প্রথম হন বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের হয়ে খেলা সোহাগ মিয়া।