মাইলফলক ছোঁয়া বেনজেমাকে এভাবেই দেখতে চান কোচ

রাউলকে ছাড়িয়ে রিয়াল মাদ্রিদের দ্বিতীয় সর্বোচ্চ গোল স্কোরার এখন করিম বেনজেমা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Feb 2023, 05:50 AM
Updated : 16 Feb 2023, 05:50 AM

ক্রিস্তিয়ানো রোনালদো আপাতত ধরাছোঁয়ার বাইরে। তবে রাউল গনসালেস ছিলেন নাগালেই। প্রত্যাশামতোই তাকে পেরিয়ে গেলেন করিম বেনজেমা। তার প্রতি কোচের প্রত্যাশার অবশ্য এখনও কমতি নেই। বেনজেমাকে এভাবেই ছুটতে দেখতে চান রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি।

লা লিগায় বুধবার এলচের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ৪-০ গোলের জয়ে জোড়া গোল করেন বেনজেমা। এই পরিক্রমায় তিনি পা রাখেন নতুন উচ্চতায়। রাউলের ২২৮ গোল ছাড়িয়ে লিগে রিয়ালের দ্বিতীয় সর্বোচ্চ গোলস্কোরার এখন তিনি।

৫৫০ ম্যাচে যে গোল করেছিলেন রিয়ালের কিংবদন্তি রাউল, বেনজেমা তা ছাড়িয়ে গেলেন ৪২৮ ম্যাচে। লা লিগায় রিয়ালের হয়ে ২৯২ ম্যাচে ৩১১ গোল করে অবশ্য অনন্য উচ্চতায় রোনালদো।

তবে বেনজেমা যে শুধুই গোলস্কোরার নন, আগে অনেকবারই তা বলেছেন আনচেলত্তি। এলচের বিপক্ষে জয় ও এই মাইলফলকের পর তা আরও একবার মনে করিয়ে দিলেন রিয়াল মাদ্রিদের কোচ।

“সে শুধু একজন স্ট্রাইকার নয়। সতীর্থদের সঙ্গে খুব ভালো সমন্বয় তার, বক্সের ভেতরে সে সবসময় প্রস্তুত থাকে এবং বল পায়ে রাখতে গোটা দলকে অনেক সহায়তা করে।”

“অসাধারণ এক ক্যারিয়ার কাটাচ্ছে করিম। আশা করি, সে মাদ্রিদে এভাবেই চালিয়ে যাবে। সমর্থকেরাও তাকে এই রূপেই দেখতে চাইছে।”

লা লিগায় শিরোপা ধরে রাখার লড়াইয়ে বেশ কিছু ম্যাচে হোঁচট খেয়ে এখন শীর্ষে থাকা বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্ট পেছনে আছে রিয়াল। তবে এলচের বিপক্ষে পারফরম্যান্সে সন্তুষ্ট আনচেলত্তি আশাভরে তাকিয়ে আছেন সামনে।

“আমরা দারুণ একটি ম্যাচ খেলেছি, নিয়ন্ত্রণ খুব ভালোভাবে ছিল আমাদের। মাঠের শেষ-তৃতীয়াংশে নিজেদের খুব ভালোভাবে সামলেছি আমরা। অনেক সুযোগ তৈরি করেছি এবং ওদের পাল্টা আক্রমণ গড়ে উঠতে না দেওয়ার দিকেও খেয়াল রেখেছি। খুব ভালো ম্যাচ ছিল এবং মৌসুমের গুরুত্বপূর্ণ মোড় হতে পারে এটি।”