এচেভেরির সঙ্গে চুক্তি সারল ম্যানচেস্টার সিটি

এক কোটি ২৫ লাখ পাউন্ডে আর্জেন্টিনার এই তরুণ অ্যাটাকিং মিডফিল্ডারকে দলে নিয়েছে ম্যানচেস্টার সিটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Jan 2024, 01:59 PM
Updated : 25 Jan 2024, 01:59 PM

দুই পক্ষ সমঝোতায় পৌঁছেছিল আগেই। বাকি ছিল স্রেফ চুক্তির আনুষ্ঠানিকতা। সেটুকুও সারা হল। রিভার প্লেটের তরুণ আর্জেন্টাইন অ্যাটাকিং মিডফিল্ডার ক্লাউদিও এচেভেরি এখন ম্যানচেস্টার সিটির খেলোয়াড়। 

এর আগে শোনা গিয়েছিল, এচেভেরিকে ছয় বছরের জন্য দলে টানতে আগ্রহী সিটি। তবে চুক্তির মেয়াদ আসলে সাড়ে চার বছর। দারুণ প্রতিভাবান এই টিনএজারকে পেতে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের গুনতে হয়েছে এক কোটি ২৫ লাখ পাউন্ড। অবশ্য খরচের অঙ্ক বাড়ার শর্তও আছে।

আগের শর্ত অনুযায়ী, এ বছরের বাকিটা সময় বর্তমান ক্লাব রিভার প্লেটের হয়েই খেলবেন এচেভেরি। নতুন বছরে যোগ দিবেন নতুন ঠিকানায়। 

স্বদেশি হুলিয়ান আলভারেসেরে পদাঙ্ক অনুসরণ করে সিটিতে যোগ দিলেন এচেভেরি। ইংলিশ প্রিমিয়ার লিগের দলটিতে ২০২২ সালে যোগ দেওয়ার পর আলভারেসকেও ধারে তার সেসময়কার ক্লাব রিভার প্লেটে খেলতে পাঠানো হয়েছিল। 

সবশেষ ফিফা অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্সে ইউরোপের শীর্ষ ক্লাবগুলোর নজরে পড়েন এচেভেরি, যাকে মনে করা হয় ‘পরবর্তী মেসি’। এই উঠতি অ্যাটাকিং মিডফিল্ডার আর্দশ মানেন স্বদেশি মহাতারকা মেসিকেই। 

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনালে ব্রাজিলের বিপক্ষে এচেভেরি উপহার দেন দারুণ এক হ্যাটট্রিক। আসরে সব মিলিয়ে গোল করেন পাঁচটি। আর্জেন্টিনা বিদায় নেয় সেমি-ফাইনাল থেকে।

রেয়াল মাদ্রিদ, বার্সেলোনা, পিএসজি, ইউভেন্তুস, এসি মিলান ও ইন্টার মিলানের মতো ক্লাবগুলোরও নজর ছিল গত জানুয়ারি ১৮ বছর পূর্ণ হওয়া এচেভেরির ওপর। এই লড়াইয়ে শেষ পর্যন্ত জয়ী হলো সিটি। 

রিভার প্লেটের হয়ে ছয় ম্যাচ খেলা এচেভেরি আর্জেন্টিনার অনূর্ধ্ব-২৩ দলে জায়গা পাকা করে নিয়েছেন এরইমধ্যে। 

ধারে কেলভিন ফিলিপ্স ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে চলে যাওয়ার পর জানুয়ারিতে এই প্রথম খেলোয়াড় দলে টানার আনুষ্ঠানিকতা সারল সিটি।