টটেনহ্যামকে ছাড়িয়ে চারে ইউনাইটেড

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জালের দেখা পেলেন মার্কাস র‌্যাশফোর্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 Dec 2022, 02:26 PM
Updated : 31 Dec 2022, 02:26 PM

টানা দুই জয়ে বছরের শেষটা দারুণ হলো ম্যানচেস্টার ইউনাইটেডের। মার্কাস র‌্যাশফোর্ডের নৈপুণ্যে উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সকে হারিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে উঠে এলো এরিক টেন হাগের দল।

প্রতিপক্ষের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ১-০ গোলে জিতেছে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নরা।

বিরতির আগে-পরে মিলিয়ে লিগে টানা তিন ম্যাচ জিতল ইউনাইটেড, সব প্রতিযোগিতা মিলিয়ে জিতল টানা পাঁচটি।

নেলসন সেমেদোর ভুলে ষোড়শ মিনিটে এগিয়ে যেতে পারত ইউনাইটেড। পর্তুগিজ ডিফেন্ডারের দুর্বল ব্যাক পাসে বিপজ্জনক জায়গায় বল পেয়ে যান আলেহান্দ্রো গারনাচো; তবে ওয়ান-অন-ওয়ানে গোলরক্ষককে পরাস্ত করতে পারেননি আর্জেন্টিনার তরুণ এই ফরোয়ার্ড।

অবনমন অঞ্চলের দল উলভারহ্যাম্পটনও নিজেদের গুছিয়ে নিয়ে পাল্টা আক্রমণে মন দেয়। জমে ওঠে লড়াই। পাঁচ মিনিটের ব্যবধানে তারাও ভালো দুটি সুযোগ তৈরি করে, যদিও শেষটা ভালো হয়নি।

৫৮তম মিনিটে অনেকদূর থেকে দুর্দান্ত ফ্রি কিক নেন স্বাগতিকদের মিডফিল্ডার রুবেন নেভেস। বল ডান দিক থেকে বাঁক খেয়ে পোস্ট ঘেঁষে জালে জড়াতে যাচ্ছিল, ঝাঁপিয়ে কোনোমতে ঠেকান গোলরক্ষক দাভিদ দে হেয়া।

অনেক চেষ্টার পর ৭৬তম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। দ্বিতীয়ার্ধের শুরুতে গারনাচোর বদলি নামা র‌্যাশফোর্ড বাঁ দিকে বল পেয়ে ব্রুনো ফের্নান্দেসের সঙ্গে ওয়ান-টু খেলে ডি-বক্সে ঢুকে পড়েন। প্রতিপক্ষের দুই জনের প্রবল চ্যালেঞ্জের মুখে নিয়ন্ত্রণ রেখে ডান পায়ের শটে গোলটি করেনি তিনি।

বিশ্বকাপ বিরতির পর গত ২১ ডিসেম্বর লিগ কাপে বার্নলির বিপক্ষে এবং তার পাঁচ দিন পর লিগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষেও একটি করে গোল করেন র‌্যাশফোর্ড। দুটি ম্যাচই জেতে তারা।

খানিক পর আবারও জালে বল পাঠান ইংলিশ ফরোয়ার্ড র‌্যাশফোর্ড। তবে শেষমুহূর্তে বল তার হাতে লেগে যাওয়ায় মেলেনি গোল। পাঁচ মিনিট যোগ করা সময়ে ভীষণ চাপ বাড়ায় উইলভারহ্যাম্পটন। শেষ মিনিটে সুযোগও আসে, কিন্তু রাউল হিমেনেসের হেড দারুণ রিফ্লেক্সে ফিরিয়ে তিন পয়েন্ট নিশ্চিত করেন দে হেয়া।

১৬ ম্যাচে ১০ জয় ও দুই ড্রয়ে ৩২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ম্যানচেস্টার ইউনাইটেডের। ২ পয়েন্ট কম নিয়ে একধাপ নিচে নেমে গেছে টটেনহ্যাম।

আর ৩৩ পয়েন্ট নিয়ে তিন নম্বরে নিউক্যাসল ইউনাইটেড।