বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ‘ডাবল’ জিততে উন্মুখ মার্তিনেস

মৌসুমের শেষটাও ট্রফি জিতে রাঙাতে চান ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 June 2023, 06:28 PM
Updated : 9 June 2023, 06:28 PM

একই মৌসুমে বিশ্বকাপ ও ইউরোপিয়ান কাপ বা চ্যাম্পিয়ন্স লিগ জয়ী ফুটবলারের তালিকাটা খুব বেশি বড় নয়। সেখানে নাম লেখানোর হাতছানি এবার আরেক জনের সামনে। সুযোগটি কাজে লাগাতে দৃঢ়প্রতিজ্ঞ ইন্টার মিলানের আর্জেন্টাইন স্ট্রাইকার লাউতারো মার্তিনেস।   

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে শনিবার ইস্তানবুলে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে মার্তিনেসের ইন্টার। 

একই মৌসুমে বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ডাবল অর্জন করতে পেরেছেন এখন পর্যন্ত মাত্র ৯ জন (এক্ষেত্রে দুই ফাইনালেই একটু হলেও খেলতে হবে)।   

মার্তিনেস গত ডিসেম্বরে আর্জেন্টিনার হয়ে পেয়েছেন বিশ্বকাপ জয়ের স্বাদ। এবার চ্যাম্পিয়ন্স লিগ জিতে মৌসুমকে পূর্ণতা দিতে চান ২৫ বছর বয়সী তারকা। 

“বিশ্বকাপ ফাইনালে আমার যে অনুভূতি ছিল, এখনও তাই আছে, শুধু জার্সি বদলেছে। এগুলো ফুটবল বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ এবং সব খেলোয়াড়ই খেলতে চায়।” 

“অবশ্যই আমার জন্য খুব ইতিবাচক মৌসুম এটি। মৌসুমটা কীভাবে কেটেছে এবং আমি যা কিছু করেছি, তাতে আমি খুশি। এখন আমরা সম্ভাব্য সেরা উপায়ে শেষ করার আশা করছি। লক্ষ্য অর্জনের একেবারে শেষ পদক্ষেপ এটি। আমাদের অবশ্যই প্রস্তুত থাকতে হবে। ইন্টার ও ক্লাবের সবার জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ।” 

একইরকম হাতছানি সিটির হুলিয়ান আলভারেসের সামনেও। ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ডও মার্তিনেসের সঙ্গে জিতেছেন বিশ্বকাপ। ফাইনালের আগে জাতীয় দলের সতীর্থের সঙ্গে কথা হয়নি বলে জানালেন মার্তিনেস।   

“হুলিয়ানের সঙ্গে আমার যোগাযোগ হয়নি। আমি সম্প্রতি বিয়ে করেছি এবং তাকে আমন্ত্রণ জানিয়েছিলাম, কিন্তু সে আসতে পারেনি।”