এসএসসি: যশোর বোর্ডের বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা স্থগিত

বাংলা দ্বিতীয়পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষার তারিখ পরে জানানো হবে।

নড়াইল ও যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 Sept 2022, 01:31 PM
Updated : 16 Sept 2022, 01:31 PM

চলমান এসএসসি পরীক্ষায় যশোর শিক্ষা বোর্ডে শনিবার অনুষ্ঠেয় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী পরীক্ষা স্থগিত করা হয়েছে; এ বিষয়ের শুধু সৃজনশীল পরীক্ষা অনুষ্ঠিত হবে।

শুক্রবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড যশোর-এর চেয়ারম্যান অধ্যাপক আহসান হাবীব স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

চিঠিতে আরও বলা হয়, বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার সৃজনশীল অংশ সকাল ১১টা থেকে দুপুর ১২টা ৪০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হবে। বহুনির্বাচনী (এমসিকিউ) পরীক্ষার তারিখ পরে জানিয়ে দেওয়া হবে।

শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মধাব চন্দ্র রুদ্র জানিয়েছেন, পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার নড়াইলের দুই স্থানে ভুল করে বহুনির্বাচনী অংশে বাংলা প্রথমপত্রের পরিবর্তে দ্বিতীয়পত্রের প্রশ্ন বিতরণ করা হয়েছিল। এ কারণে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, যদিও উল্লিখিত বিষয়ে অন্য গ্রুপের প্রশ্ন আছে, কিন্তু যাতে পরীক্ষা নেওয়ার ক্ষেত্রে কোনো প্রকার প্রশ্ন না ওঠে সে কারণে পরবর্তীতে নতুন প্রশ্নে পরীক্ষা নেওয়া হবে।

এসএসসি পরীক্ষার প্রথমদিন গত বৃহস্পতিবার নড়াইলে বাংলা প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী (এমসিকিউ) প্রশ্ন শিক্ষার্থীদের দেওয়া হয়।

জেলার কালিয়া প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়, বাঐসোনা কামশিয়া মাধ্যমিক বিদ্যালয় ও লোহাগড়া উপজেলার দিঘলিয়া মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বিষয়টি নজরে আসার সঙ্গে সঙ্গে ওই প্রশ্নপত্র তুলে নিয়ে সঠিক প্রশ্নপত্র সরবরাহ করে পরীক্ষা নেওয়া হয়।

আরও পড়ুন:

Also Read: এসএসসি: প্রথম পত্রের পরিবর্তে দ্বিতীয় পত্রের প্রশ্ন বিতরণ

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক