সাভারে স্ত্রীকে হত্যার অভিযোগে স্বামী গ্রেপ্তার

মামলার পর সাদনাম সাকিবকে গ্রেপ্তার করা হয়েছে; তার বাবা-মা পলাতক।

সাভার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 August 2022, 01:21 PM
Updated : 12 August 2022, 01:21 PM

ঢাকার সাভারে শ্বাসরোধে স্ত্রীকে হত্যার অভিযোগ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সাভার মডেল থানার পরিদর্শক কাজী মাইনুল ইসলাম জানান, শুক্রবার সকালে সাভার পৌর এলাকার ব্যাংক কলোনি মহল্লার বাড়ি থেকে সাদনাম সাকিব হৃদয়কে (৩০) গ্রেপ্তার করা হয়। সাদনাম সাকিব হৃদয় ওই এলাকার জাকারিয়া হোসেনের ছেলে।

বৃহস্পতিবার রাতে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে সামিয়া আক্তার (২৩) মরদেহ উদ্ধার করা হয়। সামিয়া আক্তার মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর থানা এলাকার মিজানুর রহমানের মেয়ে।

এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে সাদনাম সাকিব হৃদয়, তার বাবা জাকারিয়া হোসেন ও মা জায়েদা পারভিনকে আসামি করে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন।

নিহতের মামা আশিকুর রহমান বলেন, “প্রায় পাঁচ বছর আগে পারিবারিকভাবে সামিয়াকে বিয়ে করেন সাদনাম সাকিব হৃদয়। বিয়ের সময় মেয়ের পক্ষ থেকে ২৫ ভরি স্বর্ণের গহনা, মোটরসাইকেল ও দামি ফার্নিচার উপঢৌকন হিসেবে দেওয়া হয়। বিয়ের কয়েক মাস যেতে না যেতেই সামিয়ার গহনা কৌশলে নিজের কাছে নিয়ে নেন শাশুড়ি জায়েদা পারভিন। এর পর থেকে প্রায়ই গহনা নিয়ে শ্বশুর-শাশুড়ি ও স্বামীর সঙ্গে কাটাকাটি হতো সামিয়ার।”

তিনি আরও বলেন, “গতকালও গহনা নিয়ে স্বামী ও শ্বশুর-শাশুড়ির সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরপর বিকালের দিকে সামিয়া ফোন করে আমাদের জানায়, শ্বশুরবাড়ির লোকজন গহনার বিষয় নিয়ে তাকে মারধর করেছে।”

“এর কিছুক্ষণ পরেই সামিয়ার স্বামী সাদনাম আমাদের ফোনে জানায়, সামিয়া স্ট্রোক করেছে, হাসপাতালে আছে। পরে আমরা এনাম মেডিকেলে গিয়ে সামিয়ার মরদেহ দেখতে পাই।”

তিনি অভিযোগ করেন, “সামিয়াকে শ্বাসরোধ করে হত্যার পর হাসপাতালে নিয়ে গিয়ে স্ট্রোক করে মারা যাওয়ার নাটক সাজাচ্ছে সাদনাম ও তার পরিবার। আমরা এ হত্যার কঠিন বিচার চাই।”

ওসি মাইনুল ইসলাম বলেন, মরদেহ হাসপাতাল থেকে উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে।

“মামলার পর সাদনাম সাকিবকে গ্রেপ্তার করা হয়েছে। সাদনামের বাবা-মা পলাতক। তাদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে।”

সামিয়ার মৃত্যুর বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে বলেও জানান তিনি।