সিলেটে আহতদের চিকিৎসার খরচ দেবে সরকার: প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ

নিহতদের পরিবারকে ২০ হাজার এবং আহতদের পরিবারকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে বলে জানান জেলা প্রশাসক।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 June 2023, 10:46 AM
Updated : 7 June 2023, 10:46 AM

সিলেটে মালবাহী ট্রাকের সঙ্গে নির্মাণ শ্রমিকদের বহনকারী পিকআপ ভ্যানের সংঘর্ষে হতাহতদের পরিবারের পাশে থাকার আশ্বাস দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

নিহতদের প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা আর্থিক সহায়তার পাশাপাশি আহতদের চিকিৎসার খরচ সরকারের পক্ষ থেকে বহন করার ঘোষণা দিয়েছেন তিনি।

বুধবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে আহতদের চিকিৎসার খোঁজখবর নেবার সময় এই ঘোষণা দেন প্রতিমন্ত্রী।

সিলেটের ওসমানীনগরে একটি বৃত্তি প্রদান অনুষ্ঠান এবং বিয়ানীবাজারে শেওলা স্থলবন্দরের উদ্বোধনের জন্য বুধবার সিলেট আসেন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ।

সকালে ওসমানী বিমানবন্দরে নেমেই সড়ক দুর্ঘটনায় হতাহতের দেখতে সরাসরি হাসপাতালে চলে যান প্রতিমন্ত্রী। সেখানে তিনি আহতদের চিকিৎসার খোঁজখবর নেন।

তিনি বলেন, “আমাদের প্রথম কাজ নিহতদের চিহ্নিত করে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা, তাদের দাফন-কাফনের ব্যবস্থা করা। ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে সরকার থাকবে।”

এ সময় তার সঙ্গে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী, হাসপাতাল পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া উপস্থিত ছিলেন।

সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান বলেন, “নিহত ব্যক্তিদের পরিবারকে ২০ হাজার এবং আহত ব্যক্তিদের পরিবারকে ১০ হাজার করে টাকা দেওয়া হয়েছে।’’

বুধবার ভোর সাড়ে ৫টার দিকে সিলেটের দক্ষিণ সুরমায় নাজিরবাজার এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে মালবাহী একটি ট্রাকের সঙ্গে নির্মাণ শ্রমিকদের বহনকারী পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ১০-১২ জন।

দক্ষিণ সুরমা থানার ওসি মো. শামসুদ্দোহা বলেন, সংঘর্ষে ঘটনাস্থলেই ১১ জনের মৃত্যু হয়। পরে দুর্ঘটনায় খবর পেয়ে ফায়ার সার্ভিস ও দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৮ জনকে সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে ভর্তির পর আরও তিনজনের মৃত্যু হয়।

আরও পড়ুন

Also Read: সিলেটে ট্রাক ও পিকআপের সংঘর্ষে নিহত ১৪

Also Read: সিলেটে ট্রাক-পিকআপ সংঘর্ষ: ছেলের জন্য পাত্রী দেখে রেখেছিলেন সৌরভের মা