বরিশালে চলন্ত বাস থেকে প্রবাসীকে ফেলে দেওয়ার অভিযোগ

আহত ওই যাত্রীকে ঢাকায় নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বজনরা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Feb 2024, 04:48 PM
Updated : 29 Feb 2024, 04:48 PM

ভাড়া নিয়ে দ্বন্দ্বে বরিশালের গৌরনদী উপজেলায় চলন্ত বাস থেকে সৌদি প্রবাসী এক যাত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে।

গুরুতর আহত ওই যাত্রীকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে বরিশাল-ঢাকা মহাসড়কের কটকস্থল এলাকায় এ ঘটনা ঘটে বলে গৌরনদী মহাসড়ক থানার এসআই মো. কামরুজ্জামান জানান।

আহত সৌদি প্রবাসী মো. কালু সরদার (৪৬) গৌরনদী উপজেলার পিপড়াকাঠি গ্রামের সেকেন্দার আলী সরদারের ছেলে।

কালু সরদারের স্ত্রী নাজনীন বেগম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আমার স্বামী ৫ থেকে ৬ মাস আগে সৌদি আরব থেকে দেশে ফিরেছেন। চাচাত ভাই সাইদুল ও কবিরকে নিয়ে বরিশাল থেকে গৌরনদী ফিরতে তিনি টার্মিনাল থেকে বেপারী পরিবহনের একটি বাসে ওঠেন।

“পথে তাকে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। এতে তিনি গুরুতর আহত হন। প্রথমে তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকরা তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন। অজ্ঞান অবস্থায় তাকে ঢাকা নিয়ে যাচ্ছি।”

কালু সরদারের সঙ্গে থাকা সাইদুল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ভাড়া নিয়ে তাদের সঙ্গে বাসের সুপারভাইজার, হেলপার ও চালকের কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। পথে হেলপার বাস থেকে কালু সরদারকে ধাক্কা দিয়ে ফেলে দেন। পরে তাদেরকে ভুরঘাটা কাউন্টারে নিয়ে নামিয়ে দেওয়া হয়।

এসআই কামরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল থেকে ঢাকাগামী একটি বাসে যাত্রীকে ফেলে দেওয়ার খবর পেয়েছি। তবে ঘটনাস্থলে গিয়ে কাউকে পাওয়া যায়নি। আহত যাত্রীকে ঢাকা নিয়ে গেছে।”

এ ঘটনায় অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

বরিশাল জেলা বাস মালিক গ্রুপের সভাপতি অসীম দেওয়ান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি আমার জানা নেই। যদি এ ধরনের ঘটনা ঘটে, তবে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।”