খুলনায় নির্বাচনী আচরণবিধি মানতে দুই প্রতিমন্ত্রীকে ইসির চিঠি

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বর্তমানে খুলনায় অবস্থান করছেন; ১২-১৪ মে খুলনায় তার কর্মসূচি রয়েছে।

খুলনা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 May 2023, 04:36 PM
Updated : 10 May 2023, 04:36 PM

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে আচরণবিধি মেনে চলার অনুরোধ জানিয়ে দুই প্রতিমন্ত্রীকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন–ইসি।

বুধবার দুপুরে শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এবং তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছে এ চিঠি পাঠান নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলাউদ্দিন।

রিটার্নিং কর্মকর্তা বলেন, “আগামী ১২ জুন খুলনা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বর্তমানে খুলনায় অবস্থান করছেন। আগামী ১২-১৪ মে খুলনায় তার কর্মসূচি রয়েছে। এ কর্মসূচিতে নির্বাচনী আচরণবিধি মেনে চলতে অনুরোধ জানিয়ে শ্রম প্রতিমন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে।”

সহকারী রিটার্নিং কর্মকর্তা প্রতিমন্ত্রীর বাসায় এ চিঠি পৌঁছে দিয়েছেন।

মো. আলাউদ্দিন আরও জানান, একই সময়ে তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রীরও খুলনা সফরের কথা রয়েছে। এ কারণে তার কাছেও চিঠি পাঠানো হয়েছে।

রিটার্নিং কর্মকর্তা বলেন, “নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও আইনানুগভাবে অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট সবার সিটি করপোরেশন (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ যথাযথভাবে প্রতিপালন প্রয়োজন। বিধি যেন যথাযথভাবে মেনে চলা হয়, সেজন্যই দুই প্রতিমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়ে চিঠি পাঠানো হয়েছে।”

নির্বাচনী আচরণবিধি অনুযায়ী, সরকারি সুবিধাভোগী অতি গুরুত্বপূর্ণ ব্যক্তি এবং কোনো সরকারি কর্মকর্তা বা কর্মচারী নির্বাচনপূর্ব সময়ে সংশ্লিষ্ট এলাকায় প্রচার বা নির্বাচনী কার্যক্রমে অংশ নিতে পারবেন না।