বিস্ফোরক আইনের মামলায় মাগুরায় বিএনপির ২৪ নেতা-কর্মী কারাগারে

গত ২২ ফেব্রুয়ারি মাগুরা শহরতলীর পারলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার সংঘটিত একটি নাশকতার ঘটনা উল্লেখ করে মামলাটি করে পুলিশ।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2023, 10:01 AM
Updated : 27 April 2023, 10:01 AM

বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় মাগুরা জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের ২৪ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত। 

বৃহস্পতিবার দুপুরে বিএনপি ও অঙ্গসংগঠনের ৩০ নেতা-কর্মী ওই মামলায় মাগুরা জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। 

শুনানি শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ অমিত কুমার দে ছয় জনের জামিন মঞ্জুর করে বাকীদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন বলে জানিয়েছেন আসামি পক্ষের আইনজীবী শাহেদ হাসান টগর। 

আইনজীবি টগর জানান, বিচারক মাগুরা সদর থানা বিএনপির আহ্বায়ক কুতুব উদ্দিন, যুবদল নেতা ফরিদ খান, স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক কুতুব উদ্দিন রানাসহ ছয় জনের জামিন মঞ্জুর করেন।

অন্যদিকে জেলা বিএনপি নেতা সৈয়দ রফিকুল ইসলাম তুষার, পৌর যুবদলের আহ্বায়ক মিজানুর রহমানসহ বাকী ২৪ জনকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

তিনি আরও জানান, গত ২২ ফেব্রুয়ারি মাগুরা শহরতলীর পারলা সরকারি প্রাথমিক বিদ্যালয় এলাকার সংঘটিত একটি নাশকতার ঘটনা উল্লেখ করে পরদিন মাগুরা সদর থানায় বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা করে পুলিশ। মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৩৬ জন নেতা-কর্মীকে আসামি করা হয়। 

আসামিরা গত ১ মার্চ উচ্চ আদালতে হাজির হয়ে আগাম জামিনের আবেদন করলে আদালত তাদের ছয় সপ্তাহের জামিন মঞ্জুর করেন। 

পরে আদালতের নির্দেশে গত ১১ মার্চ আসামিরা মাগুরা জেলা জজ আদালতে হাজির হলে ২৭ এপ্রিল জামিন শুনানির জন্য দিন ধার্য করে আদালত। সে অনুযায়ী বৃহস্পতিবার ৩০ নেতা-কর্মী আদালতে হাজির হন।