কুবির শিক্ষককে পরীক্ষা সংক্রান্ত কাজ থেকে বিরত থাকার নির্দেশ

ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সাদিয়া জাহানের বিরুদ্ধে এ অভিযোগ উঠলে তদন্ত কমিটি গঠন করা হয়।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 Feb 2024, 01:18 PM
Updated : 5 Feb 2024, 01:18 PM

শিক্ষার্থীদের পরীক্ষার উত্তরপত্র হারানোর ঘটনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের এক শিক্ষককে পরীক্ষা সংক্রান্ত সব কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে প্রশাসন।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক সাদিয়া জাহানের বিরুদ্ধে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের সঙ্গে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের ফার্মাসিউটিক্যাল অর্গানিক কেমিস্ট্রি-২ কোর্সের মানোন্নয়ন পরীক্ষার তিনটি উত্তরপত্র হারানোর অভিযোগ ওঠে।

পরে এ বিষয়ে সিদ্ধান্তের জন্য গঠিত তদন্ত কমিটি ঘটনার সত্যতা পায়। কমিটির প্রতিবেদন অনুসারে ৮৯ তম সিন্ডিকেট সভায় তাকে দুই বছরের জন্য পরীক্ষা সংক্রান্ত সকল কাজ থেকে বিরত রাখার নির্দেশ দেওয়া হয়। ইতোমধ্যে তিনি ছুটিতে রয়েছেন। কর্মক্ষেত্রে যোগদানের পরবর্তী প্রথম দুই বছরের জন্য এই নির্দেশ কার্যকর হবে।

এছাড়া যাদের মানোন্নয়ন পরীক্ষার উত্তরপত্র হারানো গিয়েছে তাদের অন্য কোর্সের পরীক্ষায় প্রাপ্ত নম্বর গড় করে নম্বর দেওয়া হবে বলে একই সভায় সিদ্ধান্ত হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।