এক ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয়ন নিলেন ৫ জন

বগুড়া-৫ আসনের ধুনট উপজেলার চৌকিবাড়ী ইউনিয়নের পাঁচজন দলীয় মনোনয়ন তুলেছেন।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Nov 2023, 02:11 PM
Updated : 22 Nov 2023, 02:11 PM

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ আসনে একই ইউনিয়নে পাঁচজন আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজী জুয়েল জানান, বগুড়া-৫ আসনের শেরপুর ও ধুনট উপজেলায় ইউনিয়ন ২০টি।

এর মধ্যে ধুনটের চৌকিবাড়ী ইউনিয়ন থেকেই আওয়ামী লীগের পাঁচজন দলীয় মনোনয়ন তুলেছেন।

তারা হলেন- তিনবারের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা হাবিবর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি টি আই নুরুন্নবী তারিক, মহিলা আইনজীবী লীগের সাধারণ সম্পাদক ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুল ফেরদৌসী রুপা, জেলা আওয়ামী লীগের সদস্য সামস-উল-আলম জয় এবং তাঁতী লীগের যুগ্ম সম্পাদক নুরে খোদা মঞ্জু।

এ ছাড়া এই আসনে দলীয় মনোনয়ন তুলেছেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও শেরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মজিবর রহমান মজনু, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও সাবেক সংসদ সদস্য গোলাম সারওয়ারের মেয়ে ডরথী রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আমান উল্লাহ আমান।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ক্ষণগণনা শুরু হয়েছে ১ নভেম্বর থেকে। এর দুই সপ্তাহ পর প্রধান নির্বাচন কমিশনার ১৫ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণা করেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, ৭ জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩০ নভেম্বর; বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

বগুড়া-৫ আসনে ২০০৮ সাল থেকে তিনবার হাবিবর রহমান সংসদ সদস্য নির্বাচিত হন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লড়তে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তিনি।