সিলেটে পাল্টাপাল্টি হামলার অভিযোগ ইলিয়াসপত্নী ও যুবলীগের

প্রচারপত্র বিতরণকালে বিএনপির দুইজনকে পুলিশ আটক করেছে বলে দলের নেতাদের অভিযোগ।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Nov 2022, 04:47 PM
Updated : 15 Nov 2022, 04:47 PM

সিলেটের ওসমানীনগর উপজেলায় প্রচারপত্র বিতরণকালে নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনার গাড়িতে হামলার অভিযোগ উঠেছে। 

অপরদিকে যুবলীগ নেতাকর্মীদের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার অভিযোগ করেছে আওয়ামী লীগ। 

প্রচারপত্র বিতরণকালে বিএনপির দুইজনকে পুলিশ আটক করেছে বলে দলের পক্ষ থেকে জানানো হয়।  

স্থানীয়রা জানান, সিলেটে বিভাগীয় সমাবেশকে সামনে রেখে মঙ্গলবার বিকালে নেতাকর্মীদের নিয়ে ওসমানীনগরে প্রচারপত্র বিতরণ করতে আসেন ইলিয়াসের স্ত্রী ও খালেদা জিয়ার উপদেষ্টা লুনা। এ সময় শেরপুর থেকে দয়ামীর পর্যন্ত একদল লোক তাদের বাধা দেয়।  

এ ব্যাপারে তাহসিনা রুশদীর লুনা সাংবাদিকদের বলেন, “পূর্ব নির্ধারিত প্রচারপত্র বিতরণ কর্মসূচি চলাকালে গোয়ালাবাজার এলাকায় পুলিশ এবং যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা বাধা দেয়। তারা আমার ব্যবহৃত গাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর করে। পুলিশ এখন উল্টো বলছে- আমরা যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের ওপর হামলা করেছি।”   

ওসমানীনগর উপজেলা বিএনপির সভাপতি এস টি এম ফখরুউদ্দীন বলেন, হামলা প্রতিহত করতে গিয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিছবাহ ও উপজেলা বিএনপির সহ-সভাপতি আব্দুর রুপ আব্দুল আহত হয়েছেন। 

প্রচারপত্র বিতরণকালে উপজেলা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য ফয়সল আহমদ মিলন ও উমরপুর ইউনিয়ন বিএনপির নেতা নুরুল ইসলামকে ওসমানীনগর থানা পুলিশ আটক করেছে বলেও তিনি জানান।   

তবে ওসমানীনগর থানার ওসি এসএম মাইন উদ্দিন বলেন, “জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করা হয়েছে। গাড়িতে হামলার ঘটনা ঘটেনি।” 

এদিকে, গোয়ালাবাজারে যুবলীগ নেতাকর্মীদের ওপর হামলা করা হয়েছে বলে অভিযোগ করেছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ আহমদ আম্বিয়া। 

তিনি বলেন, “প্রতিষ্ঠাবার্ষির্কী পালন করতে গোয়ালাবাজার এলাকায় কেক কাটছিল যুবলীগের নেতাকর্মীরা। এ সময় বিএনপির নেতাকর্মীরা ইলিয়াস আলীর স্ত্রীকে সাথে নিয়ে হামলা করলে আমাদের ৬ নেতাকর্মী আহত হয়।”

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক