রাজশাহীতে গলা কেটে ভ্যানচালককে হত্যা ও যাত্রীকে বেঁধে ছিনতাই

দুর্বৃত্তরা ভ্যানের চাবি চাইলে চালক কালু সেটি দূরে ছুড়ে ফেলে দেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে কালুর চোখ ও হাত-পা বেঁধে ফেলে।

রাজশাহী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2023, 10:04 AM
Updated : 21 May 2023, 10:04 AM

রাজশাহীর পুঠিয়ায় উপজেলায় ব্যাটারিচালিত ভ্যান ছিনতাইয়ের জন্য চালককে হাত-পা বেঁধে গলা কেটে করে হত্যা করেছে দুর্বৃত্তরা। এ সময় ভ্যানযাত্রীর টাকা-পয়সা ছিনিয়ে নিয়ে হাত-পা-মুখ বেঁধে রেখে যায় তারা।

রোববার ভোরে উপজেলা জিউপাড়া ইউনিয়নের গাঁওপাড়া বাজারের পাশে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন।

নিহত ভ্যানচালক কুদ্দুস আলী কালু (৩৫) চারঘাট উপজেলার নন্দনগাছি এলাকার আব্দুল ওহেদ আলীর ছেলে। আর ভ্যানযাত্রী আব্দুল আওয়ালের (৫৫) বাড়ি পুঠিয়া উপজেলার কান্দ্রা গ্রামে। তিনি পুঠিয়ার রাজবাড়ি বাজারে সবজি বিক্রি করেন।

স্থানীয় বাসিন্দা নয়ন আলী বলেন, সকালে মহাসড়কের পাশ দিয়ে যাওয়া লোকজন পাশের জমি থেকে মানুষের কান্নার আওয়াজ পায়। পরে সেখানে গিয়ে একজনকে জবাই করা ও অপর একজনের হাত-পা বাঁধা অবস্থায় পাওয়া যায়। পরে থানায় খবর দেয়া হয়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (পুঠিয়া সার্কেল) রাজিবুল হাসান ও পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন ছাড়াও সিআইডি টিম।

হত্যাকাণ্ডটিকে ‘লোমহর্ষক’ হিসেবে উল্লেখ করে পুঠিয়া থানার ওসি ফারুক হোসেন বলেন, “ক্রাইম সিনে রক্তাক্ত ছুরি পাওয়া গেছে। সিআইডি টিম আলামত উদ্ধার করেছে।”

নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

এ ছাড়া ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করতে সবজি বিক্রেতা আওয়ালকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ভ্যানের যাত্রী আওয়ালের বরাতে ওসি আরও বলেন, প্রতিদিন ভোরে বিভিন্ন বাজার থেকে সবজি কিনে আনেন আওয়াল। রোববার ভোরে ভ্যানচালক কালুসহ নাটোর জেলার তেবাড়িয়া হাঁটে যাচ্ছিলেন তারা।

“পথে গাঁওপাড়া বাজারের কাছে তিনজন অপরিচিত লোক তাদের গতিরোধ করে। তারা ধারালো অস্ত্র দেখিয়ে দুজনকে সড়কের পাশের একটি ফাঁকা জমিতে নিয়ে যান।

“এ সময় দুর্বৃত্তরা কালুর কাছে ভ্যানের চাবি চাইলে তিনি চাবি দূরে ছুড়ে ফেলে দেন। এতে তারা ক্ষিপ্ত হয়ে কালুর চোখ ও হাত-পা বেঁধে ফেলে। এরপর ছুরি দিয়ে তাকে জবাই করে।”

এরপর আওয়ালের কাছে থাকা চার হাজার ৫০০ টাকাও নিয়ে নেয়। তখন তিনি কান্নাকাটি শুরু করলে দুর্বৃত্তরা তাকে হাত-পা বেঁধে ফেলে রেখে যায় বলে আওয়াল পুলিশকে জানিয়েছেন।

যাওয়ার সময় তারা কালুর ব্যাটারিচালিত ভ্যানটিও নিয়ে যায় বলে জানান ওসি ফারুক হোসেন।