কানায় কানায় পূর্ণ বিশেষ ট্রেনে গেলো রাজশাহী, থাকছে আপ্যায়নের ব্যবস্থা

সিরাজগঞ্জ জেলা থেকে ১০ হাজারের বেশি নেতাকর্মী যোগ দিয়েছেন।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2023, 09:29 AM
Updated : 29 Jan 2023, 09:29 AM

প্রধানমন্ত্রীর জনসভায় অংশ নিতে সিরাজগঞ্জ থেকে একটি বিশেষ ট্রেন প্রায় সাড়ে তিন হাজার নেতাকর্মী নিয়ে রাজশাহী গিয়েছে। বিপুল সংখ্যক এ নেতাকর্মীদের জন্য আপ্যায়নের ব্যবস্থাও রেখেছেন সিরাজগঞ্জের এমপি।

রোববার সকাল সাড়ে ৯টার দিকে সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশন থেকে ১২ বগির বিশেষ ট্রেনটি ছেড়ে যায়। এ সময় নেতাকর্মীদের শ্লোগানে ট্রেনের প্রতিটি বগি মুখরিত হয়ে ওঠে।

পথে কামারখন্দ উপজেলার জামতৈল রেলওয়ে স্টেশন থেকে আরও নেতাকর্মী ওই ট্রেনে ওঠেন। এছাড়া জেলার নয়টি উপজেলা থেকে বাস ও মাইক্রোবাসে করেও বিপুল সংখ্যক নেতাকর্মী রাজশাহী গেছেন।

সিরাজগঞ্জ বাজার রেলওয়ে স্টেশনের ইনচার্জ মাসুদ রানা বলেন, সিরাজগঞ্জ-২ আসনের এমপি হাবিবে মিল্লাত মুন্না বিশেষ ট্রেনটির ভাড়া পরিশোধ করেছেন। জামতৈল স্টেশন থেকে ট্রেনটি বিরতিহীনভাবে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌছায় বেলা ১টায়।

সমাবেশ শেষে সন্ধ্যা ৬টায় নেতা-কর্মীদের নিয়ে ট্রেনটি আবার সিরাজগঞ্জ ফিরবে। ১২ বগির এই ট্রেনের প্রতিটি বগিতে ১০৫টি করে আসন রয়েছে।

তবে আসনের চেয়ে দিগুণেরও বেশি মানুষ ট্রেনে গেছেন বলে জানান মাসুদ।

সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন বলেন, এমপি মিল্লাত মুন্নার উদ্দ্যোগে ট্রেনে করে প্রায় সাড়ে ৩ হাজার নেতাকর্মী রাজশাহীর সমাবেশে যাওয়ার সুযোগ পেয়েছেন। আসন সংকুলান না হওয়ায় সিরাজগঞ্জ বাজার ও জামতৈল রেলওয়ে স্টেশন থেকে অন্তত দেড় হাজার নেতাকর্মী বাড়ি ফিরে গেছেন।

ট্রেনটি রাজশাহী স্টেশনে পৌঁছানোর পর এমপি মুন্না নেতাকর্মীদের নিয়ে সমাবেশে যোগ দেন।

এমপি হাবিবে মিল্লাত মুন্না বলেন, “দীর্ঘদিন ধরে সিরাজগঞ্জের নেতাকর্মীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাবেশে সরাসরি যোগ দিতে পারেনি। তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে নেত্রীকে কাছ থেকে দেখা এবং বক্তব্য শোনার বিশেষ আকাঙ্খা রয়েছে।

তাদের সেই আকাঙ্খা পূরণের জন্যই এই বিশেষ ট্রেনযাত্রার ব্যবস্থা করেছি। সমাবেশ শেষে নেতাকর্মীরা আবার একই ট্রেনেই ফিরবেন। এছাড়াও বিপুল সংখ্যক এ নেতাকর্মীদের জন্য আপ্যায়নের ব্যবস্থাও থাকবে।”

এছাড়া সিরাজগঞ্জ জেলা সদরসহ নয়টি উপজেলা থেকে শতাধিক বাস ও মাইক্রোবাসে করে বিপুল সংখ্যক নেতাকর্মী রাজশাহীর সমাবেশে যোগ দিয়েছেন। সিরাজগঞ্জ পৌর এলাকার ১৫টির মধ্যে ১৩টি ওয়ার্ডের নেতাকর্মীরা আলাদা ভাবে ১৩টি মাইক্রোবাসে করে সমাবেশস্থলে গেছেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে এম হোসেন আলী হাসান বলেন, রাজশাহীতে প্রধানমন্ত্রীর সমাবেশে যোগ দিতে সিরাজগঞ্জ জেলা থেকে ১০ হাজারের বেশি নেতাকর্মী যোগ দিয়েছেন।