বিএনপি কর্মসূচির নামে বিশৃঙ্খলা করলে মামলা: স্বরাষ্ট্রমন্ত্রী

শুক্রবার ঢাকায় বিএনপির গণমিছিল কর্মসূচির একদিন আগে স্বরাষ্ট্রমন্ত্রী এই হুঁশিয়ারি দিলেন।

ঠাকুরগাঁও প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Dec 2022, 02:07 PM
Updated : 29 Dec 2022, 02:07 PM

ঢাকায় গণমিছিল কর্মসূচির নামে ৩০ ডিসেম্বর বিএনপি বিশৃঙ্খলা করলে নিরাপত্তা বাহিনী ব্যবস্থা নেবে এবং মামলাও হবে বলে হুঁশিয়ার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার ঠাকুরগাঁও সদর উপজেলায় নব-গঠিত ভুল্লী থানা উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

শুক্রবার ঢাকায় বিএনপির গণমিছিল কর্মসূচি রয়েছে। এর একদিন আগে মন্ত্রী এই হুঁশিয়ারি দিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি একটা রাজনৈতিক দল, তারা রাজনৈতিক কর্মসূচি শান্তিপূর্ণভাবে করবে; যেমন অন্যান্য রাজনৈতিক দলগুলো যেভাবে শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করছে।

এতে কোনো আপত্তি নেই উল্লেখ করে তিনি বলেন, “যদি বিএনপি ভাংচুর করে, অগ্নিসংযোগ করে, রাস্তায় ব্যারিকেড দেয় এবং রাস্তায় বসে অবরোধ করে তাহলে নিরাপত্তা বাহিনী বসে থাকবে না, নিরাপত্তা বাহিনী তাদের কাজ করবে।”

ভারতীয় সীমান্ত রক্ষাকারী বাহিনীর সীমান্তে হত্যা প্রসঙ্গে আসাদুজ্জামান খান বলেন, “বাংলাদেশের সঙ্গে ভারতের একটা সমঝোতা চুক্তি রয়েছে তারা যেন সীমান্তে আগ্নেয়াস্ত্র ব্যবহার না করে। আমরা ভারত সরকারকে বলেছি সীমান্তবর্তী এলাকা থেকে ফেন্সিডিলের কারখানাগুলো অন্যত্র সরিয়ে নিয়ে যেতে; তারা এসব অনেক কারখানা সরিয়ে নিয়েছে।”

সীমান্তে হত্যাকাণ্ড মাঝে মধ্যে ঘটছে; এবং সঙ্গে সঙ্গে পতাকা মিটিং করে সরকার আপত্তির কথা জানাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “তারাও বলছে এটা বন্ধ করার যথাযথ চেষ্টা করবে। এমনকি যখনই এ রকম সীমান্তে হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে আমরা আলাপের মাধ্যমে তাদের জানাচ্ছি এবং তারাও কমিটমেন্ট করছে। আমি আশা করি খুব শীঘ্রই সীমান্তে হত্যাকাণ্ড আরও কমে যাবে; আমরা এটাই বিশ্বাস করি।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঠাকুরগাঁওয়ের জনগণকে কথা দিয়েছিলেন ভুল্লী থানা করবেন। আজ সেই ভুল্লী থানা দৃশ্যমান হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার কথা রেখেছেন। আর এই ভুল্লী থানা করার জন্য ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন সর্বোচ্চ চেষ্টা করেছেন।

এ জন্য আমি তাকে ধন্যবাদ জানান তিনি।

ঠাকুরগাঁওয়ের বড়মাঠে আওয়ামী লীগের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া উন্নয়নের প্রতিশ্রুতি খুব শীঘ্রই বাস্তবায়ন হবে বলে মন্ত্রী আশ্বাস দেন।

তিনি এলাকার মানুষকে আওয়ামী লীগের সঙ্গে থাকার এবং আগামী নির্বাচনে আবার আওয়ামী লীগকে নির্বাচিত করার আহ্বান জানা।

এ সময় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, রংপুরের বিভাগীয় কমিশনার মো. সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ, ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ সাদেক কুরাইশী, সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, ঠাকুরগাঁও অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. শাকিল আহমেদসহ সরকারি কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ভুল্লী থানা উদ্বোধন শেষে ভুল্লীর কুমারপুর উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভায় অংশগ্রহণ করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।