নিখোঁজের ২৪ ঘণ্টা পর পুকুরে মিলল ২ রোহিঙ্গা শিশুর মরদেহ

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পুকুর থেকে মৃতদেহ দুটি উদ্ধার করা হয়।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Dec 2022, 04:28 PM
Updated : 3 Dec 2022, 04:28 PM

কক্সবাজারের উখিয়া উপজেলায় নিখোঁজের ২৪ ঘণ্টা পর পুকুর থেকে ভাসমান অবস্থায় দুই রোহিঙ্গা শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপুরে উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন পুকুর থেকে মৃতদেহ দুটি উদ্ধার করা হয় বলে উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী জানান।

নিহতরা হল- বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের এফ-৮ ব্লকের বাসিন্দা মোহাম্মদ ইলিয়াছের ছেলে মোহাম্মদ রায়হান (৮) এবং একই ক্যাম্পের মোহাম্মদ ইসমাইলের ছেলে আবছার মিয়া (৯)।

স্বজনদের বরাতে ওসি মোহাম্মদ আলী বলেন, শুক্রবার সকালে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা মোহাম্মদ ইসমাইল একটি ক্ষেতে কাজ করতে যান। দুপুরে ছেলে আবছার মিয়া বাবার জন্য ক্ষেতে খাবার নিয়ে যায়। এ সময় আবছার প্রতিবেশী রায়হানকেও সঙ্গে নেয়।

“খাবার পৌঁছে দিয়ে ওই দুই শিশু বাড়ির উদ্দেশে রওনা দেয়। কিন্তু সন্ধ্যায়ও তারা বাড়ি ফিরেনি। পরে স্বজনরা খোঁজাখুঁজি শুরু করে। এবং ঘটনাটি ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন সদস্যদের কাছে মৌখিকভাবে জানায়।”

ওসি বলেন, “দুপুরে পুকুরে দুই শিশুর মৃতদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে অবহিত করে। ধারণা করা হচ্ছে, বাড়ি ফেরার পথে তারা পুকুরে গোসল করতে নেমে ডুবে যায়। তাদের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।“

বিকালে মৃতদেহ দুটি ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক