নীলফামারীতে দুই ক্লিনিকে অভিযান, জরিমানা

দুই ক্লিনিক এবং এক ডায়াগনস্টিক সেন্টারকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

নীলফামারী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2024, 01:42 PM
Updated : 24 March 2024, 01:42 PM

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালা উপেক্ষা করে নীলফামারীর ডোমার উপজেলায় চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনার দায়ে দুই ক্লিনিক এবং এক ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করা হয়েছে।

রোববার দুপুর থেকে বিকেল পর্যন্ত উপজেলা শহরের জেলা স্বাস্থ্য দপ্তর ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথ অভিযান চালায় বলে সিভিল সার্জন হাসিবুর রহমান জানান।

তিনি বলেন, সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, প্রতিশ্রুতি পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রয় বা সরবরাহ না করা এবং প্রয়োজনীয় চিকিৎসক, টেকনোলজিস্ট ও যন্ত্রাংশ না থাকার অপরাধে ওই তিন প্রতিষ্ঠানকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

“পদ্মা ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার, ডক্টর্স ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমকে ৬০ হাজার এবং সেবা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।”

এ সময় ওই তিন প্রতিষ্ঠানকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালা মেনে স্বাস্থ্য সেবা পরিচালনা করার জন্য সতর্ক করা হয় বলে জানান এই সিভিল সার্জন।

যৌথ অভিযানে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সামছুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রায়হান বারী, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর এবং নিরাপদ খাদ্য পরিদর্শক আল-আমিন রহমান উপস্থিত ছিলেন।