আচরণবিধি লঙ্ঘন: আবুল কালাম আজাদের দুঃখ প্রকাশ

ব্যাখ্যায় বলা হয়েছে, জামালপুর-৫ আসনের প্রার্থীর নির্বাচনি আচরণে যদি নির্বাচন কমিশন প্রণীত আচরণবিধির নূন্যতম লঙ্ঘন হয়ে থাকে সেজন্য তিনি আন্তরিকভাবে দুঃখিত।

জামালপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2023, 04:19 PM
Updated : 6 Dec 2023, 04:19 PM

নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে জামালপুর-৫ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কাছে দুঃখ প্রকাশ করেছেন ওই আসনের আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদ।

বিশাল গাড়ি বহর ব্যবহার করে, গরু জবাই করে ভুঁড়িভোজের আয়োজন করায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনে সোমবার আবুল কালাম আজাদকে কারণ দর্শাও নোটিস পাঠায় নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান জামালপুরের যুগ্ম জেলা ও দায়রা জজ ফারজানা আহমেদ।

তারই প্রেক্ষিতে বুধবার বিকালে আবুল কালাম আজাদের প্রধান নির্বাচনি এজেন্ট অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ অনুসন্ধান কমিটির কার্যালয়ে সশরীরে উপস্থিত হয়ে লিখিত বক্তব্য জমা দেন।

Also Read: আচরণবিধি লঙ্ঘন: আওয়ামী লীগ প্রার্থী আবুল কালাম আজাদকে তলব

কার্যালয় থেকে বেরিয়ে বাকী বিল্লাহ সাংবাদিকদের বলেন, “নির্বাচন আচরণবিধি ভঙ্গের অভিযোগে নির্বাচন অনুসন্ধান কমিটি বক্তব্য জানতে চেয়েছে, আওয়ামী লীগ প্রার্থীর পক্ষ থেকে সেটার লিখিত বক্তব্য দেওয়া হয়েছে।”

বাকী বিল্লাহ জামালপুর জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি। জামালপুর আওয়ামী লীগ জেলা শাখার প্যাডে লেখা এ চিঠিতে তিনি নিজেকে আওয়ামী লীগ প্রার্থীর প্রধান নির্বাচনি এজেন্ট পরিচয় দিয়েছেন।

চিঠিতে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সকল প্রকার আচরণবিধি প্রতিপালনে বদ্ধ পরিকর। তারপরও জামালপুর-৫ আসনের প্রার্থীর নির্বাচনি আচরণে যদি নির্বাচন কমিশন প্রণীত আচরণবিধির নূন্যতম লঙ্ঘন হয়ে থাকে সেজন্য তিনি আন্তরিকভাবে দুঃখিত।

নির্বাচন কমিশন প্রণীত আচরণবিধি শতভাগ প্রতিপালন করে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে প্রতিশ্রুতি প্রদান করা হলো বলেও নির্বাচন অনুসন্ধান কমিটিকে দেওয়ার ব্যাখ্যায় উল্লেখ করা হয়েছে।