পিরোজপুরে ‘কিশোর গ্যাংয়ের’ ১৮ সদস্য গ্রেপ্তার

পুলিশ জানায়, পৃথক ঘটনায় তাদের বিরুদ্ধে দুটি মামলা করা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2024, 09:43 AM
Updated : 30 March 2024, 09:43 AM

পিরোজপুর সদর উপজেলায় মারামারি ও তরুণীকে জিম্মি করে টাকা আদায়ের ঘটনায় ১৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে; যাদের কিশোর গ্যাংয়ের সদস্য বলে দাবি করেছে পুলিশ।

শনিবার দুপুরে পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার ( ক্রাইম এন্ড অপস্) মো. মুকিত হাসান খান এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেপ্তারদের অধিকাংশের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে এবং প্রায় সবাই বিদ্যালয় ও কলেজের ছাত্র।

অতিরিক্ত পুলিশ সুপার মুকিত বলেন, “পিরোজপুর শহর ও তার আশপাশে কিশোর গ্যাংয়ের উৎপাত দিনদিন বেড়ে যাচ্ছে। তাই সদর থানার পুলিশ বিশেষ অভিযানে কিশোর গ্যাংয়ের  ১৮ জনকে গ্রেপ্তার করেছে।

“শুক্রবার রাতে শহরের কৃষ্ণচূড়া মোড়ে কিশোর গ্রুপের এক সদস্যকে একা পেয়ে অন্য গ্রুপের সদস্যরা তার ওপর হামলা চালায়। ২০-২৫ জন মিলে লোহার পাইপ, হাতুড়ি ও দেশীয় অস্ত্র দিয়ে হামলা চালিয়ে তাকে গুরুতর আহত করে।

“পরে আহতের স্বজনরা ৯৯৯ ফোন দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে। পরে ফুটেজ বিশ্লেষণ করে শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ১৫ জনকে গ্রেপ্তার করে।”

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, “এছাড়া শহরের রাজারহাটে এক তরুণীকে জিম্মি করে টাকা আদায়ের অভিযোগে পুলিশ তিন কিশোরকে গ্রেপ্তার এবং চাঁদার টাকা উদ্ধার করে। এ দুটি পৃথক ঘটনায় পুলিশ দুটি মামলা করেছে।”

সংবাদ সম্মেলনে মুকিত বলেন, “গ্রেপ্তাররা অধিকাংশই বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী। ফেইসবুকে পোস্ট, লাইক বা হাহা রিয়্যাক্ট দেওয়াকে কেন্দ্র করেও তারা নানা রকমের সংঘাতে লিপ্ত হচ্ছে।তাই কিশোর গ্যাং নির্মূল করার জন্য পিরোজপুরের পুলিশ কাজ করে যাচ্ছে।”