কুমিল্লায় অগ্নিদগ্ধ হয়ে ইউপি চেয়ারম্যানের মৃত্যু

গত বছরের ২৮ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে শাহজালাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2023, 03:52 PM
Updated : 27 April 2023, 03:52 PM

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় নবনির্বাচিত এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অগ্নিদগ্ধ মারা গেছেন। 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রায়হান আরেফিন জানান, বৃহস্পতিবার সকালে রাজধানীর শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে তিনি মারা যান। 

পশ্চিম জোড়কানন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজালাল (৫২) গত রোববার অগ্নিদগ্ধ হন। এরপর থেকে তিনি শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। 

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. বিল্লাল হোসেন জানান, ঈদের পরদিন নিজের ঘরে সিগারেট ধরিয়ে পাশের শৌচাগারে যাওয়ার কয়েক মিনিটের মধ্যে বিস্ফারণ ঘটে। এ সময় তার শরীরে আগুন ধরে যায়। 

পরিবারের পক্ষ থেকে পুলিশকে এমন তথ্যই দেওয়া হয়েছে বলে বিল্লাল জানান। 

তিনি বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে বৃহস্পতিবার বিকালে মরদেহ চেয়ারম্যানের গ্রামের বাড়িতে আনা হয়েছে। 

“এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হবে। আমরা বিষয়টির তদন্ত করে দেখছি।” 

চেয়ারম্যান শাহজালালের ছেলে সজিব জালাল বলেন, “আমার বাবার ধূমপানের অভ্যাস ছিল। তিনি ঘটনার দিন রাতে ভুলক্রমে নিজ হাতে সিগারেট জ্বালানো অবস্থায় বাথরুমে প্রবেশ করেন। পরবর্তীতে বাথরুমের বায়োগ্যাস বিস্ফোরিত হয়ে আমার বাবার শরীরের প্রায় ৫০ শতাংশ পুড়ে যায়।” 

তিনি জানান, এরপর উন্নত চিকিৎসার জন্য শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করানো হয়। সিঙ্গাপুর নেওয়ার কথা থাকলেও অবস্থার অবনতি হওয়ায় নেওয়া সম্ভব হয়নি। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকাল ৬টায় তিনি মৃত্যুবরণ করেন।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ওসি দেবাশীষ চৌধুরী জানান, “দুর্ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করে সুরতহাল রিপোর্ট সংগ্রহ করি। নিহতের কক্ষের বাথরুমে গ্যাস অপসারণের কোনো ব্যবস্থা ছিল না। তাই গ্যাসের কারণে অগ্নিদগ্ধ হয়েছেন বলে ধারণা করছি। বিষয়টি নিয়ে আরও তদন্ত করছি। বিস্তারিত পরে জানানো হবে।” 

চেয়ারম্যানের মৃত্যুর খবরে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ রায়হান আরেফিন বলেন, চেয়ারম্যানের মৃত্যুতে আমরা শোকাহত। যেহেতু ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের পদটি এখন শূন্য তাই নিয়ম অনুযায়ী পশ্চিম জোড়কানন ইউনিয়ন পরিষদের নির্বাচন আগামী তিন মাসের মধ্যে অনুষ্ঠিত হবে। 

নির্বাচিত হওয়ার ৪ মাস ২৯ দিন পর মারা গেলেন শাহজালাল। গত বছরের ২৮ নভেম্বর স্বতন্ত্র প্রার্থী হিসেবে শাহজালাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।