কালীগঞ্জে ইউএনও’র উপর হামলা: আওয়ামী লীগের ৫ নেতা বহিষ্কার

“পুরো বিষয়টি আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ দেখছেন। এ ব্যাপারে তারাই সিদ্ধান্ত নেবেন।”

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2024, 06:15 AM
Updated : 19 Feb 2024, 06:15 AM

গাজীপুরের কালীগঞ্জে ইউএনও'র সঙ্গে অশোভন আচরণ এবং বিশৃঙ্খলা-সৃষ্টি করে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পাঁচ নেতাকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তাদের দল থেকে বহিষ্কারের কথা জানান কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম আবু বকর চৌধুরী।

বহিষ্কৃতরা হলেন, মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল হেকিম, সদস্য মো. জাকির হোসেন, ওই ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. আকরাম হোসেন, একই ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ফয়সাল ফকির এবং ওই ইউনিয়নের ২ নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. জাইদুল।

শনিবার একটি অনুষ্ঠানে আসা আওয়ামী লীগের নেতা-কর্মীরা তাদের সঙ্গে থাকা গাড়ি কালীগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে রাখতে শুরু করেন। তখন উপজেলা পরিষদে আরেকটি অনুষ্ঠান চলায় গাড়ি রাখতে নিষেধ করেন আনসার সদস্যরা।

এর জের ধরে আনসার সদস্য ও সরকারি কর্মচারীদের ওপর হামলা চালায় নেতা-কর্মীরা। তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে ইটপাটকেল ছোড়েন এবং ইউএনও আজিজুর রহমানকে লাঞ্ছিত করেন।

এই ঘটনায় পরে আওয়ামী লীগের স্থানীয় নেতা-কর্মীদের বিরুদ্ধে ১৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে একটি মামলা করা হয়েছে।

তবে এ ঘটনায় মোক্তারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. আলমগীর হোসেনের জড়িত থাকার অভিযোগ উঠে আসে। তার বিষয়ে এখনো কোনো সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়নি।

এই বিষয়ে কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম আবু বকর চৌধুরী বলেন, “পুরো বিষয়টি আওয়ামী লীগের সিনিয়র নেতৃবৃন্দ দেখছেন। এ ব্যাপারে তারাই সিদ্ধান্ত নেবেন।”

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ০৩ অক্টোবর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]