সিরাজগঞ্জের আঞ্চলিক ইজতেমায় ৫০ হাজার লোক সমাগমের আশা

২৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া ইজতেমা ২৫ ডিসেম্বর আখিরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Dec 2022, 12:00 PM
Updated : 20 Dec 2022, 12:00 PM

সিরাজগঞ্জ জেলায় আগামী শুক্রবার শুরু হতে যাওয়া আঞ্চলিক ইজতেমায় ৫০ হাজার লোক সমাগমের আশা করছেন আয়োজকরা।

প্রতি বছরের ন্যায় এবারো জেলার তাবলীগ জামায়াতের (নিজাম-সাদ অনুসারী) উদ্যোগে শহরের রানীগ্রাম এলাকায় যমুনা নদীর তীরে প্রায় ৫০ বিঘা জায়গাজুড়ে তিন দিনব্যাপী এ ইজতেমা অনুষ্ঠিত হবে।

ইজতেমা পরিচালনা কমিটির সদস্য ডা. এস. এম নাজিম উদ্দিন জুয়েল মঙ্গলবার বিকেলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, ২৩ ডিসেম্বর থেকে শুরু হওয়া ইজতেমা ২৫ ডিসেম্বর আখিরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে। ইজতেমাকে সুন্দরভাবে সম্পন্ন করতে এর মধ্যে সকল প্রস্তুতি শেষ করা হয়েছে।

আয়োজকরা জানিয়েছেন, এ ইজতেমায় মূলত সিরাজগঞ্জ জেলায় বসবাসকারী মুসুল্লিরা অংশ নেবেন। মেহমান হিসাবে থাকবেন পাবনা, বগুড়া, নাটোর, নওগা, টাঙ্গাইল ও মাদারীপুরের তাবলীগ জামায়াতের মুরুব্বীরা। এছাড়াও ইন্দোনেশিয়া, ভারত ও মালয়েশিয়া থেকে আসা কয়েকটি তাবলীগ জামায়াতের সদস্যরা এই ইজতেমায় অংশ নেবেন। 

ডা. এস. এম নাজিম উদ্দিন বলেন, “আঞ্চলিক ইজতেমার জন্য নদী তীরে নিরিবিলি পরিবেশে তৈরি করা হয়েছে বিশাল প্যান্ডেল। সিরাজগঞ্জের ৯টি উপজেলার জন্য আলাদা আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে।

“মুসুল্লিদের জন্য স্যানিটেশন ব্যবস্থা, বিশুদ্ধ পানি সরবরাহ ও ওজু খানার ব্যবস্থা করা হয়েছে। ইজতেমায় একটি মেডিক্যাল টিম সার্বক্ষণিক স্বাস্থ্য সেবা প্রদান করবে। পুলিশের পাশাপাশি স্বেচ্ছাসেবকরাও ইজতেমার সার্বিক নিরাপত্তার দায়িত্বে থাকবেন।”

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মণ্ডল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “ইজতেমা ময়দানে পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করে পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় রেখে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। পোশাক পরিহিত এবং সাদা পোশাকেও নিরাপত্তা দেবেন পুলিশ সদস্যরা।”

এছাড়াও ইজতেমায় যাতায়াতের রাস্তায় শৃংখলা বজায় রাখতে ট্রাফিক সদস্যরা দায়িত্ব পালন করবেন বলেও জানান পুলিশ সুপার।