কুমিল্লায় যুব মহিলা লীগের শোভাযাত্রায় হাতাহাতি, ভিডিও ভাইরাল

র‌্যালির সামনে থাকা না থাকার জেরে এ মারামারির ঘটনা ঘটে বলে একাধিক প্রত্যক্ষদর্শী বলেন।

কুমিল্লা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 August 2022, 06:13 PM
Updated : 15 August 2022, 06:13 PM

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় জাতীয় শোক দিবসে যুব মহিলা লীগের শোভাযাত্রায় হাতাহাতির ঘটনা ঘটেছে।

সোমবার বেলা ১১টার দিকে দেবিদ্বার উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ ঘটনা ঘটে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

এ ঘটনার একটি ভিডিও ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

স্থানীয়রা জানান, সোমবার বেলা পৌনে ১১টার দিকে উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে জাতীয় শোক দিবসের শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, ইউএনও আশিক উন নবী তালুকদার, থানার ওসি কমল কৃষ্ণ ধর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মাস্টার, সাংগঠনিক সম্পাদক একেএম সফিকুল আলম কামাল ওরফে ভিপি কামালসহ আরও কয়েকজন।

নাম প্রকাশ না করার শর্তে ঘটনার একাধিক প্রত্যক্ষদর্শী জানান, শোভাযাত্রাটি দেবিদ্বার বাজার ঘুরে উপজেলা পরিষদে ফিরছিল। এ সময় পেছন দিকে হঠাৎ কে সামনে যাবেন, আর কে পেছনে থাকবেন তা নিয়ে তর্কাতর্কি শুরু হয় কয়েকজনের মধ্যে। এক পর্যায়ে তাদের মধ্যে শুরু হয় হাতাহাতি ও মারামারি। পরে শোভাযাত্রার নেতৃত্বে থাকা লোকজন তাদের শান্ত করেন।

ফেইসবুকে ছড়িয়ে পড়া ভিডিওটিতে দেখা যায়, তর্কাতর্কির এক পর্যায়ে দেবিদ্বার উপজেলা যুব মহিলা লীগের সদস্য লিপি আক্তারের ওপর হামলা করে তাকে মারধর শুরু করেন আরেক সদস্য।

ঘটনার সময় পাশেই ছিলেন কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শিরিন সুলতানা ও সদস্য বীথি আক্তার।

সোমবার রাতে ঘটনার বিষয়ে জানতে লিপি আক্তার ও সুমি আক্তারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের বক্তব্য পাওয়া যায়নি।

শোভাযাত্রায় অংশ নেওয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বলেন, “উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শিরিন সুলতানা ঘটনার সময় পাশেই ছিলেন। কী নিয়ে এ মারামারি, সেটা তিনিই ভালো বলতে পারবেন।”

জানতে চাইলে শিরিন সুলতানা বলেন, “আমার এক কর্মীর সঙ্গে উপজেলা পরিষদের চেয়ারম্যানের সঙ্গে আসা এক নারীর বাগবিতণ্ডা হয়েছে। বিষয়টি তেমন বড় কিছু না। আমি তাৎক্ষণিক তাদের শান্ত করি।”

দেবিদ্বার থানার ওসি কমল কৃষ্ণ ধর বলেন, “ঘটনার বিষয়ে এখনও কোনো পক্ষ থানায় অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”