নড়াইলে ৬ ক্লিনিককে জরিমানা, অপারেশন থিয়েটার সিলগালা

‘মা মেডিসিন কর্নার’ নামে একটি ফার্মেসির বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে লাইসেন্স না থাকায়।

নড়াইল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 March 2024, 10:48 AM
Updated : 4 March 2024, 10:48 AM

বিভিন্ন অনিয়নের অভিযোগে নড়াইলে ছয়টি ক্লিনিককে ৯৩ হাজার টাকা জরিমানা ও একটির অপারেশন থিয়েটার সিলগালা করা হয়েছে।

সোমবার বেলা ১১টা থেকে আড়াইটা পর্যন্ত কালিয়া উপজেলার বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযানের সময় এ জরিমানা করা হয় বলে জেলার সিভিল সার্জন সাজেদা বেগম পলিন জানান।

সাজেদা বলেন, “‘সম্রাট সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে’র অপারেশন থিয়েটারে চিকিৎসার পরিবেশ না থাকায় এবং সাত মাস, দেড় ও দুই বছরের মেয়াদ উত্তীর্ণ ওষুধ রাখায় সেটি সিলগালা করা হয়েছে। পাশাপাশি এ প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

“‘কালিয়া সার্জিক্যাল ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’কে এক্সরে রুমের পরিবেশ না থাকা ও অনিয়মের অভিযোগে ১৫ হাজার টাকা, একই অনিয়মের কারণে ‘আসমা ডায়াগনস্টিক’কে ১৫ হাজার, ‘বিশ্বাস ডায়াগনস্টিক’কে ৫ হাজার টাকা, ‘মুক্তিযোদ্ধা ক্লিনিক’কে ৩ হাজার ও ‘জনসেবা প্যাথলজি’কে ৫ টাকা জরিমানা করা হয়।”

এছাড়া `মা মেডিসিন কর্নার’ নামে একটি ফার্মেসির লাইসেন্স না থাকায় বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে বলে সিভিল সার্জন জানান।

সাজেদা বলেন, “স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী অবৈধ ক্লিনিক, ডায়গনস্টিক সেন্টার, প্যাথলজিসহ স্বাস্থ্য বিভাগের সকল অনিয়ম দূর করতে যে নির্দেশনা দিয়েছেন, সে অনুযায়ী এ অভিযান পরিচালনা করা হয়েছে। এ ধরনের অভিযান সবসময় চলবে।”

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) প্রদীপ্ত রায় দীপন। কালিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রশিদ, ডা. মো. শামিমুর রহমান, উপজেলা ড্রাগিস্ট অ্যান্ড কেমিস্ট সমিতির সভাপতি মনিরুল এ সময় উপস্থিত ছিলেন।