বরিশালে বিএনপির রোড মার্চে আসা নেতা-কর্মীদের ওপর ‘হামলা’

হামলায় ১০ জন আহত হয়েছে বলে দাবি করেছেন দলটির নেতা-কর্মীরা।

বরিশাল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2024, 03:46 AM
Updated : 20 Feb 2024, 03:46 AM

বরিশালে বিএনপির রোড মার্চে অংশ নিতে গৌরনদী উপজেলা থেকে আসা নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে।

শনিবার সকালে উপজেলার দুইটি এলাকা এই হামলায় ১০ জন আহত হয়েছে বলে দাবি করেছেন দলটির নেতা-কর্মীরা।

আহতরা হলেন- বরিশাল উত্তর জেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক সাইয়েদুল আলম, বিএনপি নেতা মো. আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সদস্য মো. মহিম, পৌর বিএনপির সদস্য মো. কামাল, উপজেলা ছাত্রদলের সদস্য রাকিব সিকদার, ছাত্রদল নলচিড়া ইউনিয়নের সদস্য জিসান, মো. ফাহাদ, গৌরনদী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড বিএনপির কর্মী স্বপন হাওলাদার, শ্রমিক দল সদস্য মো. সাইয়েদ এবং হুমকুম আলী।

আহত সায়েদুল আলম জানান, বরিশালের বঙ্গবন্ধু উদ্যান থেকে শুরু হওয়া রোড মার্চে অংশ নিতে সকালে তারা একটি মাইক্রোবাসে রওয়ানা দেন। গাড়িটি সকাল ৯টায় গৌরনদী বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছালে তাদের ওপর দেশি অস্ত্র নিয়ে হামলা করা হয়।

তিনি বলেন, “তারা পিটিয়ে ও কুপিয়ে তাকেসহ আনোয়ার, মহিম ও কামালকে আহত করেছে। খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে।”

সায়েদুল আলমকে বরিশালের একটি বেসরকারি হাসপাতালে এবং আনোয়ারকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এই হামলার জন্য ছাত্রলীগ ও যুবলীগের নেতা-কর্মীদের দায়ী করে গৌরনদী উপজেলা ছাত্রদলের সদস্য মো. রাকিব সিকদার বলেন, তাকে রক্ষায় এগিয়ে যাওয়া ছাত্রদল কর্মী জিসান ও ফাহাদকে জিআই পাইপ দিয়ে পিটিয়ে আহত করা হয়েছে।

গয়নাঘাট এবং উপজেলার মাহিলারা বাসস্ট্যান্ড এলাকাতেও হামলার অভিযোগ করেছেন নেতা-কর্মীরা।

তবে হামলার ঘটনায় ছাত্রলীগ ও যুবলীগ নেতাদের সংশ্লিষ্টতা নেই দাবি করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচ এম জয়নাল আবেদীন।

গৌরনদী মডেল থানার ওসি মো. আফজাল হোসেন বলেন, “এ ঘটনায় কেউ লিখিত দেয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।”

বেলা ১১টায় বরিশালের বঙ্গবন্ধু উদ্যান থেকে বিএনপির রোড মার্চ শুরু হয়। এরপর নগরীর রূপাতলী হয়ে রোড মার্চটি ঝালকাঠি এলজিইডি মোড় হয়ে রাজাপুর বাইপাসে গিয়ে পথসভা করে। পরে বেকুটিয়া সেতুর এ প্রান্তে পথসভা করে শেষ করা হয়।

রোড মার্চ কর্মসূচিতে নেতৃত্ব দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এ ছাড়া দলটির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার উপস্থিত ছিলেন।

[প্রতিবেদনটি প্রথম প্রকাশিত হয়েছিল ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে: ফেইসবুক লিংক]