কুড়িগ্রামে পাওয়া সেই প্রতিবন্ধী যুবকের পরিচয় মিলেছে

সজীব নামের এই যুবক গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া গ্রামের লক্ষ্মণ চন্দ্র দাসের ছেলে; লক্ষণ কিছুদিন আগে বজ্রপাতে মারা যান।

কুড়িগ্রাম প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2023, 05:23 PM
Updated : 19 March 2023, 05:23 PM

কুড়িগ্রাম শহরে উদ্ধার করা বাক প্রতিবন্ধী সেই যুবকের পচিয় পাওয়া গেছে; পরে জ্যাঠার কাছে তাকে হস্তান্তর করা হয়।  

কুড়িগ্রাম সদর থানার ওসি খান মোহাম্মদ শাহারিয়ার জানান, রোববার সন্ধ্যায় থানা থেকে এই বাক প্রতিবন্ধী যুবককে তার জ্যাঠা নগেন চন্দ্র দাসের কাছে হস্তান্তর করা হয়েছে।   

সজীব কুমার দাস (২০) নামের এই যুবক গাইবান্ধার ফুলছড়ি উপজেলার গজারিয়া গ্রামের সম্প্রতি প্রয়াত লক্ষ্মণ চন্দ্র দাসের ছেলে। লক্ষণ কিছুদিন আগে বজ্রপাতে মারা যান। 

এর আগে সদর থানা পুলিশ সজীবকে মানসিক ভারসাম্যহীন বলেছিল। 

গত শনিবার বিকালে কুড়িগ্রাম পৌর শহরের জেলা পরিষদ মার্কেটের একটি দোকানের সামনে বাক প্রতিবন্ধী এই যুবককে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখে অনেকে কথার বলার চেষ্টা করে ব্যর্থ হন। বাক প্রতিবন্ধী হওয়ায় তিনি পরিচয় জানাতে পারেননি। পরে স্থানীয়রা কুড়িগ্রাম সদর থানায় খবর দেয়। পুলিশ তাকে উদ্ধার করে থানা হেফাজতে নেয়। 

ওসি খান মোহাম্মদ শাহারিয়ার জানান, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম এবং সংবাদ মাধ্যমে তার খবর ছবিসহ প্রচার হলে সজীবের পরিবারের সদস্যরা তার সন্ধান পান।   

গাইবান্ধা থেকে সজীবকে নিতে আসা তার জ্যাঠা নগেন চন্দ্র দাস বলেন, সজীবের বাবা নেই, বজ্রপাতে মারা গেছেন। মা আছেন, অন্যের বাড়িতে কাজ করে সংসার চালান। 

“সজীবের আরও দুই বোন আছে তারাও প্রতিবন্ধী। খুব কষ্ট তাদের। তিন দিন আগে সজীব বাড়ি থেকে হারিয়ে যায়। অনেক আত্মীয়-স্বজনের বাড়িতে খোঁজাখুঁজি করে তার সন্ধান পাইনি।” 

পরে ফেইসবুকের মাধ্যমে সন্ধান পেয়ে তাকে গাইবান্ধা থেকে নিতে আসেন বলে জানান নগেন দাস। 

Also Read: মানসিক ভারসাম্যহীন কিশোরের পরিবারকে খুঁজছে কুড়িগ্রামের পুলিশ