সাতক্ষীরার খ্যাতিমান সাংবাদিক সুভাষ চৌধুরী নেই

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক এই সভাপতি এনটিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

সাতক্ষীরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2022, 05:44 PM
Updated : 20 Sept 2022, 05:44 PM

সাতক্ষীরার প্রবীণ সাংবাদিক সুভাষ চৌধুরী মৃত্যুবরণ করেছেন। 

মঙ্গলবার সন্ধ্যা ৬টা ১০ মিনিটে সাতক্ষীরা শহরের কাটিয়া ধোপাপুকুর এলাকায় নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে পরিবারের সদস্যরা জানান। 

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী (৭৪) মৃত্যুর দিন পর্যন্ত এনটিভির স্টাফ রিপোর্টার ও দৈনিক যুগান্তরের সাতক্ষীরা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। এছাড়া তিনি সাতক্ষীরা সাংবাদিক ঐক্যর আহ্বায়কও ছিলেন। 

সুভাষ চৌধুরীর ছেলে চন্দন চৌধুরী জানান, হৃদরোগ, কিডনিসহ নানা জটিল রোগে আক্রান্ত হয়ে কয়েক মাস যাবত শয্যাশায়ী হয়ে ছিলেনি তার বাবা। বাড়িতে তার চিকিৎসা চলছিল। 

সাতক্ষীরা সাংবাদিক ঐক্যর সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার বলেন, সাতক্ষীরার সাংবাদিকতার প্রবাদপুরুষ সুভাষ চৌধুরীর কাছে হাতেখড়ি হয়েছে অনেক সাংবাদিকের। তিনি একজন সফল শিক্ষকও ছিলেন। সুভাষ চৌধুরী নিজ জীবদ্দশায় সাহসিকতার সঙ্গে সব ভয়ভীতি উপেক্ষা করে কলম ধরেছেন। 

“সাংবাদিকতার পাশাপাশি তিনি গড়ে তুলেছিলেন এক বিশাল তথ্য ভাণ্ডার। এজন্য 'চলমান ডিকশনারি' নামে পরিচিতি ছিল তার।” 

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য গত ৩০ মে বসুন্ধরা মিডিয়া অ্যাওয়ার্ডে ভূষিত হন এই প্রবীণ সাংবাদিক। এছাড়া সাংবাদিকতায় অবদানের জন্য বিভিন্ন সময়ে সম্মাননাও পেয়েছেন। 

মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। তার স্ত্রী মিনতি চৌধুরী কুমিরা গার্লস হাই স্কুলের সাবেক প্রধান শিক্ষিকা; এখন অবসর জীবনযাপন করছেন। 

সুভাষ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে সাতক্ষীরা সাংবাদিক ঐক্যের সদস্য সচিব শরীফুল্লাহ কায়সার সুমন, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের আহবায়ক আবুল কাশেম ও সদস্য সচিব আমিনা বিলকিস ময়না শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক