লক্ষ্মীপুরে স্কুলছাত্রীকে মুখোশধারীর মারধরের অভিযোগ

মেয়েটি জানায়, মুখোশধারী একজনকে কামড়ে দৌড়ে বাড়ি ফিরে সে প্রায় অজ্ঞান হয়ে পড়ে।

লক্ষ্মীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2023, 02:17 PM
Updated : 17 Feb 2023, 02:17 PM

লক্ষ্মীপুরের রায়পুরে স্কুল থেকে বাড়ি ফেরার পথে স্কুলছাত্রীকে মারধরের অভিযোগ উঠেছে একদল মুখোশধারীর বিরুদ্ধে।

এতে অসুস্থ হয়ে পড়লে গভীর রাতে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের কাছে এসব জানায় স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ওই ছাত্রী (১৩)।

এর আগে বৃহস্পতিবার বিকালে জেলার রায়পুর উপজেলার বামনী ইউনিয়নের এ ঘটনা ঘটে।

স্কুলছাত্রী আরও জানায়, সে স্কাউটের সদস্য। প্রতি বৃহস্পতিবার স্কাউটের প্রোগ্রাম থাকে। সেখান থেকে সে বিকালে একা বাড়ি ফিরছিল। পথে মুখোশ পরা কয়েকটি ছেলে তাকে কয়েকবার ঘিরে ধরে। এক পর্যায়ে বৈদ্যুতিক তার দিয়ে তার পায়ে এলোপাতাড়ি আঘাত করে মুখোশধারীরা। এ ছাড়া পায়ে ইট দিয়েও আঘাত করে।

বাড়ি ফিরে মারধরের কথা কাউকে জানালে হত্যার হুমকিও দেওয়া হয় বলে মেয়েটির অভিযোগ। কালো কাপড়ে মুখ ঢাকা ছিল বলে সে কাউকে চিনতে পারেনি।

পরে মুখোশধারী একজনকে কামড়ে সে দৌড়ে বাড়ি ফিরে প্রায় অজ্ঞান হয়ে পড়ে।

মেয়েটির পরিবারের লোকজন জানায়, বিদ্যালয় থেকে ফেরার ক্লান্তি ভেবে প্রথমে তার অসুস্থতাকে গুরুত্ব দেওয়া হয়নি। পরে বেশি অসুস্থ হয়ে পড়লে গভীর রাতে সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ওই স্কুলছাত্রীর দাদি বলেন, “প্রথমে মনে করেছিলাম, স্কুল থেকে ফিরে সে ক্লান্ত। পরে বেশি অসুস্থ হয়ে পড়লে সে ঘটনার বিস্তারিত জানায়।”

মেয়েটির পায়ে আঘাতের চিহ্ন আছে জানিয়ে তার ফুফাতো বোন বলেন, “মামাতো বোনকে কিছু ছেলে উত্ত্যক্ত করতো। বিষয়টি সে আমাকে জানিয়েছিল। পরে মামাকে (মেয়েটির বাবা) দিয়ে ওই ছেলেগুলোকে নিষেধ করা হয়। ধারণা করা হচ্ছে, উত্ত্যক্তকারীরা এ ঘটনা ঘটিয়েছে।”

ঘটনাটি শুক্রবার সকালে জানতে পেরেছেন বলে বামনী আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির জানান। তবে মেয়েটিকে উত্ত্যক্ত করার বিষয়টি তার জানা নেই।

সদর হাসপাতালের চিকিৎসক একে আজাদ বলেন, “আমরা মেয়েটিকে ভর্তি রেখে চিকিৎসা দিচ্ছি।”

অভিযোগ পেয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে রায়পুর থানার ওসি শিপন বড়ুয়া জানান।