ভোটের মাঠে সাকিবের সঙ্গে লড়বেন যারা

সাকিবের আসনে লড়বেন অন্যান্য রাজনৈতিক দলের পাঁচ প্রার্থী।

মাগুরা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Dec 2023, 01:37 PM
Updated : 4 Dec 2023, 01:37 PM

মাগুরার দুটি আসনে ক্রিকেটার সাকিব আল হাসানসহ ১২ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ও তিনজনের বাতিল ঘোষণা করেছে রিটার্নিং কর্মকর্তা।

সোমবার বিকাল ৪টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ এ ঘোষণা দেন।

মাগুরা-১ (শ্রীপুর-সদর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসান সঙ্গে ভোটের মাঠে লড়বেন অন্যান্য রাজনৈতিক দলের পাঁচ প্রার্থী।

তারা হলেন- জাতীয় পার্টির সিরাজুস সায়েফিন সাঈফ, বাংলাদেশ কংগ্রেস পার্টির কাজী রেজাউল হোসেন, জাকের পার্টির মাছুদ পারভেজ, বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির মোতাসিম বিল্লা ও তৃণমূল বিএনপির সনজয় কুমার রায় রনি।

এ আসন থেকে ঋণ খেলাপির দায়ে বাংলাদেশ জাতীয় পার্টির প্রার্থী সনজয় কুমার ভাদুরীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এ ছাড়া মাগুরা-২ (শালিখা-মহম্মদপুর-সদর) আসনে বৈধ প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সংসদ সদস্য বীরেন শিকদার, বাংলাদেশ কংগ্রেস পার্টির কাজী রেজাউল হোসেন, জাকের পার্টির হায়দার আলী, বাংলাদেশ সুপ্রিম পার্টির আসাদুজ্জামান, জাতীয় পার্টির মুরাদ আলী ও তৃণমূল বিএনপির আখিদুল ইসলাম।

এ আসনে এক শতাংশ ভোটারে স্বাক্ষর সঠিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী মশিয়ার রহমান ও স্বায়ত্ত শাসিত প্রতিষ্ঠানে চাকরি করার কারণে আরেক স্বতন্ত্র প্রার্থী কাজী শরীফ উদ্দিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।