‘নোয়াখালীতে ডাকাতির সোনা’ মিলল ফেনীর জুয়েলার্সে

এ ঘটনায় পুলিশ নোয়াখালীর এক স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2022, 02:01 PM
Updated : 21 Nov 2022, 02:01 PM

নোয়াখালীর একটি বাড়ি থেকে ডাকাতি করা সোনা ফেনীর একটি জুয়েলারি দোকান থেকে উদ্ধার করেছে বলে পুলিশ জানিয়েছে। এ ঘটনায় পুলিশ এক স্বর্ণ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে।

রোববার রাতে ফেনী বড় বাজারের গোপাল পট্টির মজুমদার স্বর্ণ শিল্পালয় থেকে ১৫ ভরি সোনা উদ্ধার করা হয় বলে ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা জানিয়েছেন।

পুলিশ জানায়, গত ২৬ অক্টোবর নোয়াখালীর সোনাইমুড়ী পূর্বপাড়ার চাঁদমিয়া বেপারি বাড়ির জাকির হোসেন মানিকের ঘরে ডাকাতি হয়। ডাকাতরা ওই ঘর থেকে সাড়ে ১৯ ভরি স্বর্ণালংকার, দুটি হীরার সেট, নগদ ছয় লাখ টাকাসহ নানা মুল্যবান মালামাল লুট করে।

ওই ঘটনায় পুলিশ কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বক্সগঞ্জ বাজারের নাইমুল স্বর্ণ শিল্পালয়ের মালিক নুর ইসলামকে গ্রেপ্তার করে।

নুর ইসলামের বরাতে নোয়াখালীর সোনাইমুড়ি থানার ওসি মো. জিয়াউল হক জানান, ডাকাতরা নুর ইসলামের কাছে ওই স্বর্ণ বিক্রি করেছে। পরে তিনি সেই স্বর্ণের ১৫ ভরি বিক্রি করেন ফেনীর মজুমদার স্বর্ণ শিল্পালয়ে। বাকি স্বর্ণালংকার তার কাছে রয়েছে।

ওসি জিয়াউল হক আরও বলেন, নুর ইসলামের জুয়েলার্স থেকে সাড়ে চার ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয়। এরপর বেগমগঞ্জ থানা, সোনাইমুড়ি থানা এবং ফেনী শহর পুলিশ ফাঁড়ির ইনচার্জের সহায়তায় নুর ইসলামকে সঙ্গে নিয়ে অপর ১৫ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয় মজুমদার স্বর্ণ শিল্পালয় থেকে।

ফেনীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) থোয়াই অং প্রু মারমা জানান, ডাকাতি হওয়া ১৫ ভরি স্বর্ণালংকার উদ্ধারের পর ফেনী পুলিশ এগুলো বেগমগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করেছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক