মানিকগঞ্জে বিদ্যালয়ের সভাপতি নির্বাচনে দুই অভিভাবককে পিটুনি

হামলায় ঝিটকা আনন্দমোহন উচ্চ বিদ্যালয়ের নবনির্বাচিত অভিভাবক সদস্য মো. মহিউদ্দিন খান মঞ্জু ও মিজানুর রহমান চৌধুরী রতন আহত হন; পরে নির্বাচন স্থগিত করা হয়।

মানিকগঞ্জ প্রতিনিধি
Published : 24 July 2022, 06:22 PM
Updated : 24 July 2022, 06:22 PM

মানিকগঞ্জে একটি বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনে দুই অভিভাবক সদস্যের উপর হামলার ঘটনা ঘটেছে।

হরিরামপুর উপজেলার ঝিটকা আনন্দমোহন উচ্চ বিদ্যালয়ে রোববার এ ঘটনা ঘটে।

এ ঘটনার পর ভোটারদের নিরাপত্তা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির ঝুঁকির কথা বলে নির্বাচন স্থগিত করা হয়েছে।

প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা উপজেলা অ্যাকাডেমিক সুপারভাইজার মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, "বিকাল সোয়া ৩টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে এক অপ্রীতিকর ঘটনা ঘটে। ভোটারদের নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা অবনতির ঝুঁকি থাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে নির্বাচন স্থগিত করা হয়েছে৷"

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকালে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচনের সভা শুরু হয়। সোয়া ৩টার দিকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকসহ দুই নেতার নেতৃত্বে দুই অভিভবক সদস্যের উপর হামলা হয়। হামলায় বিদ্যালয়ের নবনির্বাচিত অভিভাবক সদস্য মো. মহিউদ্দিন খান মঞ্জু এবং মিজানুর রহমান চৌধুরী (রতন) আহত হন। পরে সোয়া ৪টার দিকে নির্বাচন স্থগিত করে কর্তৃপক্ষ।

নির্বাচন স্থগিতের পরে সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া তার অফিসের গাড়িতে করে দুইজনকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

পরে তাদের মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

হামলার বিষয়ে হরিরামপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি কোনো মন্তব্য করতে রাজি হননি।

উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান ফিরোজ বলেন, “আহত মহীউদ্দীন মঞ্জু যুবদল নেতা। তাদের অভ্যন্তরীণ কোন্দলে হামলার ঘটনায় তিনি আহত হয়েছেন।”

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাজিদুল ইসলাম বলেন, শিবালয় উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি জাহিদ, যিনি বর্তমানে উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক, স্কুলে এসে নিজেদের মধ্যে সংঘর্ষ বাধিয়েছেন। ছাত্রলীগ হামলায় জড়িত না।”

সহকারী কমিশনার (ভূমি) তাপসী রাবেয়া বলেন, "দুই জনকে আমি হরিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে আসি। পরবর্তীতে তারা হরিরামপুর না মানিকগঞ্জে চিকিৎসা নিবে সিদ্ধান্ত নিতে দেরি হওয়ায় তাদের স্বাস্থ্য কমপ্লেক্সে রেখে আমি আমার দপ্তরে চলে আসি।"

মানিকগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার কাজী একেএম রাসেল বলেন, "মহিউদ্দিন মঞ্জু এবং মিজানুর রহমান রতন নামের দুজন মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।"

হরিরামপুর থানার ওসি সৈয়দ মিজানুর ইসলাম বলেন, "নির্বাচনে পরিস্থিতি ঝুঁকিপূর্ণ থাকায় প্রিজাইডিং অফিসার নির্বাচন স্থগিত করেন। নির্বাচনে কথা কাটাকাটির জেরে ধাক্কাধাক্কির ঘটনা ঘটলেও আইনশৃঙ্খলা পরিস্থিতি রক্ষায় হরিরামপুর থানা পুলিশ তৎপর ছিল।"

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক